25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজনীতি"ঠেলায় পড়লে বিড়াল গাছে ওঠে" প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী বৈঠক প্রসঙ্গে মন্তব্য দিলীপের

“ঠেলায় পড়লে বিড়াল গাছে ওঠে” প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী বৈঠক প্রসঙ্গে মন্তব্য দিলীপের

আগামী ৫ ডিসেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) মুখোমুখি বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে। ওই বৈঠকে রাজ্যের বকেয়া টাকা সংক্রান্ত বিষয়ে আলোচনা হতে পারে। প্রধানমন্ত্রী ওই দিন দেশের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক ডেকেছেন। সেই বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়কেও আমন্ত্রণ জানানো হয়েছে। সূত্রের খবর, ওই দিন বৈঠকের পরে মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর আলাদাভাবে কথা বলার সম্ভবনা রয়েছে।

আর এই প্রসঙ্গেই মুখ্যমন্ত্রীকে তীব্র কটাক্ষ করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তিনি বলেন, ”যাকে নেমন্তন্ন করলে দিল্লি যায় না, সে হঠাৎ আগ বাড়িয়ে দিল্লি যেতে চাইছে কেন? আসলে ঠেলায় পড়লে বিড়াল গাছে ওঠে।” সম্প্রতি শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেছিলেন, “বিরবাহা সম্পর্কে শুভেন্দু অধিকারী যে মন্তব্য করেছেন, তার জন্য উনি এখনও ক্ষমা চাননি।

শুভেন্দুকে ক্ষমা চাইতে হবে, নয়তো ওঁকে দিয়ে বিরবাহার জুতো পালিশ করিয়ে ছাড়ব।” তৃণমূল কংগ্রেসের মুখপাত্রের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বিজেপি নেতা বলেন, “এসব ডায়লগ দিয়ে কিছু হবে না। যদি মনে হয় কোর্টে যান। কোর্ট বিচার করবে। দ্রৌপদী মন্তব্যে মুখ্যমন্ত্রী ক্ষমা চাইতে ১৫ দিন সময় নেন। আপনারা যে ভাবে সাংবিধানিক পদের অবমাননা করেছেন, তার জন্য ক্ষমা কে চাইবে? উনি নিজে কোনওদিন ক্ষমা চেয়েছেন? দ্রৌপদী কাণ্ডে গোটা বিশ্বের সমালোচনার মুখে পড়ে অবশেষে ক্ষমা চেয়েছেন।”

“ঠেলায় পড়লে বিড়াল গাছে ওঠে” প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী বৈঠক প্রসঙ্গে মন্তব্য দিলীপের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: