25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজনীতি"ছিঁচকে লোক নেতা হওয়ার জন্য অনেক কিছু বলেন" দেবু টুডুর মন্তব্যে প্রতিক্রিয়া...

“ছিঁচকে লোক নেতা হওয়ার জন্য অনেক কিছু বলেন” দেবু টুডুর মন্তব্যে প্রতিক্রিয়া দিলীপের

শুক্রবার তৃণমূলের রাজ্য মুখপাত্র দেবু টুডুর (Debu Tudu) মন্তব্য ঘিরে রাজ্য রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে। এদিন তিনি বলেছিলেন, “যাঁরা ইনক্লাব বলবে, যাঁরা জয় শ্রীরাম বলবে, তাঁদের ল্যাম্পপোস্টে বেঁধে রাখব।” আর তার সেই মন্তব্যের কড়া প্রতিক্রিয়া করলেন বিজেপির (BJP) সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। এদিন তিনি বললেন, “ছিঁচকে লোক নেতা হওয়ার জন্য অনেক কিছু বলেন।” তার এই মন্তব্যের জেরে রাজ্য রাজনীতির অন্দরমহলে শোরগোল পড়ে গিয়েছে। একইসঙ্গে পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোস মন্তব্য করেছেন।

তিনি বলেছেন, মুখ্যমন্ত্রী মমতার সঙ্গে কাজ করতে চান, রাজনীতিক মুখ্যমন্ত্রীকে নিয়ে তিনি ভাবিত নন… সেই প্রসঙ্গে প্রশ্ন করা হলে দিলীপ ঘোষ বলেন, “এটাই তো ওনার কাজ। উনি নিজেও রাজনীতির লোক নন। উনি সাংবিধানিক ব্যবস্থা ঠিক আছে কি না, সেটি দেখবেন। সেটাই হওয়া উচিত। সেই জন্যই রাষ্ট্রপতি তাঁকে এখানে পাঠাচ্ছেন।” প্রসঙ্গত, নন্দকুমারের সমবায় নির্বাচনে ঘোষিত কোনও জোটের তত্ত্ব না থাকলেই নীচু তলার বাম ও বিজেপি সমর্থকরা একটি যৌথ মঞ্চ গঠন করে শাসক দলের বিরুদ্ধে ভোটে লড়াই করেছিল। সেই নির্বাচনে শাসক পক্ষ হেরে যায়।

তারপর থেকেই রাম-বাম জোটের তত্ত্বকে একবার ইস্যু করেছে রাজ্যের শাসক শিবির। ফের সেই কথাই শোনা গেল বর্ধমান জেলা পরিষদের সহ-সভাপতি তথা রাজ্যের তৃণমূলের মুখপাত্র দেবু টুডুর গলায়। আর সেই কথার উত্তরে আরও একবার কড়া প্রতিক্রিয়া করলেন দিলীপ ঘোষ। তৃনমূল নেতার মন্তব্যের কড়া সমলোচনা করলেন বামেদের সংগঠন কৃষকসভার কালনা ২ ব্লক সম্পাদক নবকুমার বাগ। এদিন তিনি বলেন, ‘‘যুক্তি না থাকলে এ সব কথা বলা হয়। বাজার গরম করতে এ সব বলছেন।’’ বিজেপির কিসান মোর্চার রাজ্য সম্পাদক সুভাষ পাল জানান, ‘‘পঞ্চায়েত ভোটের আগে এমন মন্তব্য করে বাজার গরম করতে চাইছে তৃণমূল। তবে কোনও লাভ হবে না।’’

“ছিঁচকে লোক নেতা হওয়ার জন্য অনেক কিছু বলেন” দেবু টুডুর মন্তব্যে প্রতিক্রিয়া দিলীপের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: