25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজনীতি"দুর্নীতি ঢাকতে সরকারের নীতি কামাও, খাও, মস্তি করো" মন্তব্য দিলীপ ঘোষের

“দুর্নীতি ঢাকতে সরকারের নীতি কামাও, খাও, মস্তি করো” মন্তব্য দিলীপ ঘোষের

ইউনেস্কোর (UNESCO) ইনট্যানজিবল কালচারাল হেরিটেজের তকমা পেয়েছে কলকাতার দুর্গাপুজো (Durga Puja)। কলকাতার দুর্গাপুজো ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ার আনন্দ সবার সঙ্গে ভাগ করে নেওয়ার জন্য শনিবার কেন্দ্রীয় সরকারের তরফে শহরে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আজ দুপুর ২টো থেকে ভারতীয় জাদুঘরে এই অনুষ্ঠান শুরু হবে। এই অনুষ্ঠানে কেন্দ্রীয় সংস্কৃতি ও বিদেশ প্রতিমন্ত্রী মীনাক্ষী লেখি ও কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার যোগদান করবেন। আজ এই অনুষ্ঠানে প্রতিমা ও মণ্ডপশিল্পী, অলঙ্কারশিল্পী, ঢাকি, পুরোহিত, বাউল শিল্পী, বিভিন্ন রাজবাড়ি, পুজো কমিটির প্রতিনিধি-সহ ৩০ জনকে পুরস্কৃত করতে হবে।

প্রসঙ্গত, এই স্বীকৃতি উদযাপন করতে গত ১ সেপ্টেম্বর রাজ্য সরকারের তরফে কলকাতার রাজপথে এক বিশাল পদযাত্রার আয়োজন করা হয়েছিল। সেই প্রসঙ্গে শনিবার বিজেপির (BJP) সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন, ”এটা নিয়ে যেভাবে দড়ি টানাটানি হচ্ছে সেটা কাঙ্ক্ষিত নয়। এতে রাজ্যের কি ভূমিকা ছিল? আন্তর্জাতিক বিষয়। কেন্দ্র না এগিয়ে এলে এটা কি আদৌ হত? সবাই জেনে গেছেন কার গবেষণার ফসল এটা। আজ আমাদের মন্ত্রী মীনাক্ষী লেখির সঙ্গে আমার কথা হয়েছে। এতো বড় মহান ব্যাপারে এই তুচ্ছ রাজনীতির কোনো জায়গা নেই।”

উল্লেখ্য, মহালয়ার চারদিন আগেই শহরে বেশ কয়েকটি বড় পুজো যেমন শ্রীভূমি, সল্টলেক, টালা পার্কের পুজো উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই প্রসঙ্গে দিলিপ ঘোষ বলেন, “দুর্গাপুজোর রাজনীতিকরণ হচ্ছে। দুর্নীতি ঢাকতে এই সরকারের নীতি হল, কামাও, খাও, মস্তি করো। আর মেলা, খেলা, লীলাতে ভুলে থাকো। মূল সমস্যা থেকে দূরে থাকো। এই করতে গিয়ে ১২ বছর ধরে পশ্চিমবঙ্গ ঝাঝরা হয়ে গিয়েছে। পিতৃপক্ষে পুজো উদ্বোধন হয়ে যাচ্ছে। যারা শাস্ত্র বিশারদ, তাঁরা জানেন, এটা উচিৎ নয়। এটা আমাদের সংস্কৃতিকে ক্ষতবিক্ষত করছে।”

“দুর্নীতি ঢাকতে সরকারের নীতি কামাও, খাও, মস্তি করো” মন্তব্য দিলীপ ঘোষের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: