25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজনীতি"অনুব্রত জামিন পেলে শান্তিপূর্ণ নির্বাচন হবে না" কটাক্ষ করলেন দিলীপ ঘোষ

“অনুব্রত জামিন পেলে শান্তিপূর্ণ নির্বাচন হবে না” কটাক্ষ করলেন দিলীপ ঘোষ

পরের বছর পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election)। আর পঞ্চায়েত ভোট নিয়ে আরও একবার সরব হলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তিনি কেন্দ্রীয় বাহিনীর মাধ্যমে পঞ্চায়েত ভোটে করানোর দাবি করলেন। এদিন তিনি বলেন, ‘‌আগেরবারও কেন্দ্রীয় বাহিনী চেয়েছিলাম। কিন্তু পাইনি। কারণ রাজ্য সরকার চায়নি। আগের পঞ্চায়েত নির্বাচন থেকেই এই রাজ্যে বিজেপি নজর কাড়তে শুরু করে। এবার আমরা অনেক বেশি প্রস্তুত। সর্বশক্তি দিয়ে মোকাবিলা করা হবে। এই রাজ্যে নির্বাচন শান্তিপূর্ণ হয় না। তৃণমূল কংগ্রেস এবং পুলিশ দিয়ে ভোট হবে। আমরাও মোকাবিলা করব। গত পঞ্চায়েতে ওরা এতো শক্তি লাগিয়েও আটকাতে পারেনি। এবার আরও বেশি লড়াই হবে। আমরা কেন্দ্রীয় বাহিনী চাই।

যাতে মানুষ সাহস করে বাড়ি থেকে বেরিয়ে ভোট দেয়। যেভাবে গ্রামেগঞ্জে খুনোখুনি শুরু হয়ে গিয়েছে, তাতে শান্তিপূর্ণ ভোট হওয়া নিয়ে সংশয় আছে।’‌ মেদিনীপুরের বিজেপি সাংসদ আরও বলেন, ”আমরা এই কারণে কেন্দ্রীয় বাহিনী চাই। যাতে মানুষ সাহস করে বাড়ি থেকে বেরিয়ে ভোট দেয়। আমাদের সাহায্য লাগবে না। আমাদের কর্মীরা যথেষ্ট। কিন্তু যেভাবে গ্রামে-গঞ্জে খুনোখুনি শুরু হয়ে গেছে, তাতে শান্তিপূর্ণ ভোট হওয়া নিয়ে সংশয় আছে।” প্রসঙ্গত, এদিন দিলীপ ঘোষ অনুব্রত মণ্ডলের জামিন এবং বীরভূমের পঞ্চায়েত ভোট প্রসঙ্গে তিনি বলেন, “‌বীরভূমের ব্যাপার আপনারা জানেন। খুব চেষ্টা চলছে, অনুব্রতকে জামিন করিয়ে নেওয়ার। উনি যদি জামিনে বেরিয়ে আসেন, তাহলে নির্বাচন শান্তিপূর্ণ হবে না।

কারণ, এবার ওরা আরও দুর্বল। গতবারের চেয়ে ওদের অবস্থা খারাপ। শান্তিতে পঞ্চায়েত নির্বাচন করতে গেলে অনুব্রত মণ্ডলকে ভিতরে রাখার দরকার এবং কেন্দ্রীয় বাহিনী দরকার।” বিজেপি সাংগঠনিকভাবে কতটা প্রস্তুত সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে দিলীপ ঘোষ বলেন, ‘‌আমরা তৈরি। জেলায় জেলায় বৈঠক চলছে। ৬ নভেম্বর থেকে কেন্দ্রীয় নেতারা আসছেন। সাংগঠনিক বৈঠক শুরু হয়ে যাচ্ছে। গতবারের চেয়েও বেশি, এবার ৫০ শতাংশ তৃণমূল কংগ্রেস প্রার্থী নির্দল হয়ে যাবে। নিজেরাই প্রার্থী দেওয়া নিয়ে মারামারি করবে। পশ্চিমবঙ্গে এই সরকার থাকলে সিএএ কার্যকর হওয়ার সম্ভাবনা কম। এরা উদ্বাস্তুদের ভোট নেবে। তাদের জন্য কিছু করবে না। সরকার বদল হলে দেখা যাবে।’‌

“অনুব্রত জামিন পেলে শান্তিপূর্ণ নির্বাচন হবে না” কটাক্ষ করলেন দিলীপ ঘোষ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: