25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতিদলের করুণ পরিস্থিতি নিয়ে মোহন ভাগবতের সঙ্গে দেখা করলেন দিলীপ ঘোষ

দলের করুণ পরিস্থিতি নিয়ে মোহন ভাগবতের সঙ্গে দেখা করলেন দিলীপ ঘোষ

অনেকদিন থেকেই রাজ্য বিজেপিতে ভাঙন দেখা যাচ্ছে । আর ক্রমশ গোষ্ঠী দ্বন্ধ বেড়েই চলেছে যার ফলে মানুষের সামনে সেটা চলে আসছে। এমন অবস্থায় নতুন রাজ্য কমিটিকে দোষারোপ করে ক্ষোভ প্রকাশ করেন বিজেপির হেভি ওয়েট নেতারা। এই রাজ্য কমিটি নিয়ে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ সংঘ প্রধান মোহন ভাগবতের সঙ্গে দেখা করেন এবং তাঁর কাছে অভিযোগ জানান ।কিছুদিন আগেই সংঘ প্রধান মোহন ভাগবত এ রাজ্যে আসে । তখনই তাঁর সঙ্গে দেখা করেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।দুজনের মধ্যে অনেক্ষন বার্তালাপ চলে। জানা যাচ্ছে , মোহন ভাগবতকে দিলীপ ঘোষব ঙ্গ বিজেপির খারাপ অবস্থার কথা জানান ।

দিলীপ ঘোষ বঙ্গ বিজেপিতে অভিজ্ঞতার অভাবের কথা বলেন । তিনি বলেন , রাজ্য কমিটি দল অনেক অনভিজ্ঞ লোক নিয়ে গঠিত। ফলে দলের এমন খারাপ অবস্থা । এসব মানুষদের আন্দোলন বা সংগঠন সম্পর্কে কোনও ধারণাই নেই বলেই অভিযোগ তার। শুধু দিলীপ ঘোষ নন RSS প্রধানের সঙ্গে দেখা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার। তিনি একই প্রসঙ্গে তার সঙ্গে আলোচনা করেন ।দলের অভ্যন্তরের সমস্যা ক্রমেই প্রকাশ্যে চলে আসছে।দলের একাংশের নেতৃবৃন্দ ক্ষুব্ধ হয়ে উঠছেন। প্রসঙ্গত,দলের রাজ্য কমিটি ও জেলা কমিটিতে মতুয়া সম্প্রদায়ের পর্যাপ্ত প্রতিনিধি নেই বলে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর দলের রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছেন ।

বর্তমানে এক অন্যতম রাজনৈতিক সংস্কৃতি নজরে পড়ছে সেটি হলো ‘পিকনিক পলিটিক্স’। এতে অন্যতম রিতেশ তিওয়ারি, জয়প্রকাশ মজুমদার, শান্তনু ঠাকুর ।বর্তমানে পরিস্থিতি এতটাই করুন যে বঙ্গ বিজেপির দীর্ঘদিনের কর্মী জয়প্রকাশ মজুমদার এবং রীতেশ তিওয়ারিদের দল থেকে সাময়িক ভাবে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয় রাজ্য নেতৃত্ব। তবে তাতেও মন গলেনি বিক্ষুব্ধ নেতাদের । তারা বারংবার সাংবাদিক বৈঠকে তাদের ক্ষোভ উগরে দিয়েছেন। এমন পরিস্থিতিতে দিলীপ ঘোষ ও সুভাষ সবাই সংঘের প্রধানের সাথে দেখা করে নিজেদের দুশ্চিন্তার কথা প্রকাশ করেন । কতদিনে এই পরিস্থিতি ঠিক হয় সেটাই দেখার ।

দলের করুণ পরিস্থিতি নিয়ে মোহন ভাগবতের সঙ্গে দেখা করলেন দিলীপ ঘোষ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: