25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজনীতি‘‌আপনারা তরজা বাড়ান-কমান’‌, সংবাদমাধ্যমকে দোষ দিলেন দিলীপ ঘোষ

‘‌আপনারা তরজা বাড়ান-কমান’‌, সংবাদমাধ্যমকে দোষ দিলেন দিলীপ ঘোষ

সম্প্রতি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Subhendu Adhikari) এবং বিজেপির (BJP) সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) মধ্যে তরজা বেড়েছিল। হাজরা মোড়ের সভা থেকে শুভেন্দু অধিকারী নাম না করে দিলীপ ঘোষকে আক্রমণ করে বলেছিলেন, ‘‌আমি রাজনীতিতে গিমিকে বিশ্বাস করি না। মর্নিং ওয়াকে গিয়ে মিডিয়াতে স্টেটমেন্ট করা আমার অভ্যাস নয়।’‌ এই কথার উত্তরে পাল্টা দিলীপ বাবু বলেছেন, ‘‌আরে মর্নিং ওয়াক করতে দম লাগে। সকাল সকাল উঠতে হয়।’ আর এর মধ্যেই বুধবার এক মর্মান্তিক ঘটনা ঘটে যায়। নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর কম্বল বিতরণ অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে ৩ জন মারা যান। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে বঙ্গ রাজনীতি।

এই ঘটনার জেরে বিজেপি নেতা দিলীপ ঘোষকেও বেশ কিছুটা কঠোর মন্তব্য করতে দেখা যায়। এই ঘটনার পর দিলীপ বাবু বলেছিলেন, “দান খয়রাতি মানবতার অপমান। কিছু পাওয়ার লোভ দেখিয়ে মানুষকে টেনে আনা আমি সমর্থন করি না। গরীবকে সাহায্য করার অন্য নানারকম উপায় আছে। আরও সতর্ক হওয়া উচিৎ ছিল।” তারপর থেকে প্রশ্ন ওঠে তবে কি বিজেপি অন্দরে দুই শীর্ষ নেতার মধ্যেই দ্বন্দ্বের আঁচ মিলছে? আর এই প্রসঙ্গে শুক্রবার পুনরায় দিলীপ ঘোষের নিউটাউনে প্রাতঃভ্রমণের পর প্রশ্ন করা হলে সংবাদমাধ্যমের ঘাড়ে দায় ঠেলে দেন। এদিন তিনি বলেন, “আপনারা(মিডিয়া) আপনাদের প্রয়োজন মতো এই তরজা বাড়ান কমান।

কোনও তরজাই নেই। আমরা একই পার্টি। একই আদর্শ। নিজের কথা যে যার নিজের মতো বলেন। এটাই গণতন্ত্র। যা বিজেপি দলে আছে। বোধোদয় না। এটাই বাস্তব।” অন্যদিকে রাজ্য–রাজনীতিতে বিজেপির শীর্ষ নেতাদের এই মন্তব্য নিয়ে দলের কোন্দল প্রকাশ্যে চলে আসে। তারপর আরএসএস এবং কেন্দ্রীয় নেতৃত্বের চাপের ফলে সুর নরম করে নন্দীগ্রামের বিধায়ক বলেন, ‘‌নন্দীগ্রামে আমাকে জেতানোর পিছনে দিলীপদার পূর্ণ সহযোগিতা ছিল। উনি আমার দলের নেতা। আমার নেতা। আমি আজ পর্যন্ত যা মন্তব্য করেছি, সবই তৃণমূল প্রাইভেট কোম্পানির চাকর বাকরদের বিরুদ্ধে। আমার দলের কোনও নেতার বিরুদ্ধে কখনও কোনও কথা বলিনি। সবটাই মিডিয়ার সাজানো।’‌

‘‌আপনারা তরজা বাড়ান-কমান’‌, সংবাদমাধ্যমকে দোষ দিলেন দিলীপ ঘোষ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: