25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িদেশ বিদেশডিজেলের দাম আগুন, ব্যবসা গোটানোর কথা ভাবতে হচ্ছে একাংশ পরিবহণ ব্যবসায়ী

ডিজেলের দাম আগুন, ব্যবসা গোটানোর কথা ভাবতে হচ্ছে একাংশ পরিবহণ ব্যবসায়ী

করোনাবস্থার  মধ্যে অগ্নিমূল্য সমান পেট্রোপণ্যের দাম। জ্বালানি তেল থেকে রান্নার গ্যাস সবই যেন আগুন। ডিজেল সেঞ্চুরি করে ফেলার পর ব্যবসা কীভাবে চলবে, তা নিয়ে বিপদের মুখে পড়েছেন বহু পরিবহণ ব্যবসায়ী। কেউ কেউ ব্যবসা গোটানোর কথা ভাবছেন। মধ্যবিত্তদের মধ্যে অনেকে আবার ব্যক্তিগত গাড়ির ব্যবহার কমিয়ে ফেলতে বাধ্য হয়েছেন।

কথিত আছে , ডিজেলের দাম বাড়লে সব বাড়ে। রাজ্যের একাধিক জেলায় সেই ডিজেলের দামই সেঞ্চুরি হাঁকিয়ে ফেলেছে। এই পরিস্থিতিতে দুশ্চিন্তার ভাঁজ আরও গভীর হয়েছে পরিবহণ ব্যবসায়ীদের কপালে দিন দিন ।

একটা বাসে এখন প্রতিদিন ২০০ থেকে ৩০০ টাকা লাভ। কীভাবে মেনটেন্যান্স করবে ব্যবসায়ীরা  ডিজেল যা হয়েছে আর বাস চালানো যাবে না এমনি আশঙ্কা একাংশ ব্যবসায়ীদের ।

বাসমালিক হোন বা ট্যাক্সি, ডিজেলের দামের জ্বালায় জ্বলছেন প্রত্যেকেই! বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের
সহ সম্পাদক সঞ্জীব রায় বলেন, এরা ডিজেলের দাম বাড়াচ্ছে। লাস্ট যখন ভাড়া বেড়েছিল, তখন ডিজেলের দাম ছিল ৬৫ টাকা। আমাদের পক্ষে আর সম্ভব হচ্ছে না।

এই পরিস্থিতিতে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে ট্রাকমালিকদের সংগঠন। ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সজল ঘোষ বলেন, আমরা জাতীয় স্তরে আন্দোলন করার কথা ভাবছি।

বাস-ট্রামের মতো গণপরিবহণের ওপর যারা নির্ভরশীল নন, যাঁরা ব্যক্তিগত গাড়ি ব্যবহার করেন, পেট্রোল-ডিজেলের দামের ছ্যাঁকা লেগেছে তাঁদেরও।

সব মিলিয়ে জ্বালানির জ্বালায় নাভিশ্বাস ওঠার উপক্রম সাধারণ মানুষের ।  প্রতিকারের কোনও লক্ষ্মণ দেখা যাচ্ছেনা আপাতত ।

ডিজেলের দাম আগুন, ব্যবসা গোটানোর কথা ভাবতে হচ্ছে একাংশ পরিবহণ ব্যবসায়ী

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: