25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজনীতি'দিদির দূত' পৌঁছে যাবে গ্রামে গ্রামে, ঘোষণা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

‘দিদির দূত’ পৌঁছে যাবে গ্রামে গ্রামে, ঘোষণা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

পঞ্চায়েত ভোটের (Panchayat Election) আগে সোমবার তৃণমূলের (TMC) কর্মী সম্মেলনে এক নতুন প্রকল্পের ঘোষণা করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। নজরুল মঞ্চে অভিষেক ‘দিদির দূত’ (Didir dut) অ্যাপের কথা ঘোষণা করেন। জানা গিয়েছে, ১০ কোটি মানুষের জন্য এই নতুন অ্যাপ দিদির দূত। আগামী ১১ জানুয়ারি থেকে এই প্রকল্পের কাজ শুরু হবে। সোমবারের কর্মী সম্মেলনে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, এই অ্যাপের মাধ্যমে ১৫টি পরিকল্পনা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে।

৩৫০ জন নেতা-নেত্রী আগামী দু’মাস গ্রামে গ্রামে পৌঁছে, গ্রামের মানুষ সরকারি প্রকল্পের সুবিধা পাচ্ছেন কিনা, তা খতিয়ে দেখবেন। গ্রামের প্রতিটি মানুষের সঙ্গে কথা বলবেন। আগামী দুই মাস এই কর্মসূচি চলবে। তারা মানুষকে তৃণমূল সরকারের ১৫টি ‘ফ্ল্যাগশিপ’ প্রকল্পের খুঁটিনাটি জানাবেন। কোনও প্রকল্প পেতে অসুবিধা হচ্ছে কিনা, দিদির দূতেরা সেই কথা জানতে চাইবেন। একইসঙ্গে কোনো বিষয়ে সংশ্লিষ্ট ব্যক্তির কোনও পরামর্শ থাকলেও তা নথিভুক্ত করবেন নেবেন দিদির দূতেরা। এরপর অ্যাপের মাধ্যমে সেই পরামর্শ কেন্দ্রীয় নেতৃত্বের কাছে চলে আসবে। উল্লেখ্য, গুগল প্লে (Google Play) থেকে এই অ্যাপটি ডাউনলোড করা যাবে।

সোমবার নজরুল মঞ্চে তৃণমূলের বিশেষ কর্মী সম্মেলনের সভা থেকে এই প্রকল্প প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, “নিচের স্তরে যাতে কাজ আটকে না থাকে, তা দেখা হবে এর মাধ্যমে। সাড়ে তিন লক্ষ কর্মী, ২ কোটি পরিবারের কাছে পৌঁছবে।” প্রসঙ্গত, পঞ্চায়েত ভোটের আগে এভাবেই পুরোদমে জনসংযোগ করতে মাঠে নেমে পড়তে চলেছে রাজ্যের শাসকদল। রাজনৈতিক বিশ্লেষকদের ধারণা, ভোটকে পাখির চোখ করে আগামী ৬০ দিন তৃণমূলের এই নতুন কর্মসূচির পরিকল্পনা করা হয়েছে। এই প্রকল্প নিয়ে রাজ্যের শাসকদলের মূল উদ্দেশ্য পার্টির সঙ্গে সাধারণ মানুষের যোগাযোগ আরও মজবুত করা।

‘দিদির দূত’ পৌঁছে যাবে গ্রামে গ্রামে, ঘোষণা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: