25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িবিনোদনদিদি নম্বর ওয়ানের মঞ্চে মহিলাদের দিয়ে মিথ্যে নাটক করানো হয়! দাবি এক...

দিদি নম্বর ওয়ানের মঞ্চে মহিলাদের দিয়ে মিথ্যে নাটক করানো হয়! দাবি এক ব্যক্তির

বাংলা টেলিভিশন জগতের অন্যতম জনপ্রিয় একটি রিয়্যালিটি শো (Reality Show) ‘দিদি নম্বর 1’ (didi no 1 )। জি বাংলা (Zee Bangal) পরিচালিত এই শোটিতে বাংলার সহ দেশ বিদেশের বহু মানুষ খেলতে আসেন। ওই অনুষ্ঠানে যেমন বহু তারকারা আসেন, তেমনি অতি গরিব মানুষও এই অনুষ্ঠানের মঞ্চে খেলার সুযোগ পান। ওই মঞ্চে তারা নিজেদের জীবনের সুখ দুঃখের কথা শেয়ার করেন। কেউ নিজেদের জীবনের কষ্টের কথা জানান, তো আবার কোনও মহিলা নিজের জীবনে কষ্ট করে লড়াই করে প্রতিষ্ঠার কথা সঞ্চালিকা রচনা ব্যানার্জিকে বলে থাকেন। একদম ছোটো বাচ্চা থেকে শুরু করে বৃদ্ধ-বৃদ্ধা বহু মানুষ এই অনুষ্ঠানে এসে নিজেদের জীবন কাহিনী বলেন।

টিআরপির লোভে মহিলাদের নিয়ে মিথ্যে নাটক দেখানো হয় ‘দিদি নম্বর 1’-এ

এই রিয়্যালিটি শো টি জি বাংলায় বিগত ১০ বছর ধরে রমরমিয়ে চলছে। কিন্তু এই বার এই শোটির নামে এক চাঞ্চল্যকর অভিযোগ উঠল। “টিআরপির লোভে মহিলাদের নিয়ে মিথ্যে নাটক দেখানো হয় ‘দিদি নম্বর 1’-এ” এমনই চাঞ্চল্যকর দাবি তুলেছেন বেহালার এক বাসিন্দা। যার জেরে ১০ বছর ধরে রমরমিয়ে চলা এই অনুষ্ঠানটি বন্ধ করার দাবি তুললেন নেটিজেনদের একাংশ। সম্প্রতি ‘দিদি নম্বর 1’ এ দেখানো এক এপিসোডে এক প্রতিযোগিনীর জীবনের গল্প শুনে অনুষ্ঠান চাঞ্চল্যকর দাবি তুলেছেন ওই লোকটি। তার অভিযোগ, কিছুদিন আগেই তাঁর প্রাক্তন স্ত্রী ‘দিদি নম্বর 1’র মঞ্চে তাদের সংসার জীবন সম্পর্কে যে সমস্ত কথাগুলো বলেছেন, তা প্রকৃতপক্ষে সত্য নয়।

রিয়্যালিটি শোটিতে শুধুমাত্র একতরফাভাবে মহিলাদের কথাই শোনা হয়, অত্যাচারিত পুরুষদের কথা শোনা হয় না বলে দাবী করেছেন তিনি। তিনি বলেন একটি সংসার ভেঙ্গে যাওয়ার পেছনে, নারী-পুরুষ দুজনেরই সমান ভূমিকা থাকে। আর সেখানে একজনকে ভিলেন বানিয়ে ওটাই টিভিতে উপস্থাপিত করা হয়। সম্প্রতি এমনই একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ওই ভিডিওতে তাকে বলতে শোনা গিয়েছে, “কিছু ছেলের জন্য কিছু মেয়েরা যেমন আজকে অত্যাচারিত। ঠিক তেমনই কিছু মেয়ের জন্যও আজ কিছু ছেলেরা অত্যাচারিত। এই সমস্ত অনুষ্ঠানের একতরফা কথা না শুনে, এমন কিছু শো করুন যেখানে দুজনেই মুখোমুখী হবেন।

সেখানে দুপক্ষের কথা শুনে, তবেই সত্য মিথ্যা বিচার করা হোক।” আর তার এই মন্তব্যকে বহু নেটিজেন সমর্থন করেছেন। ওই ভিডিওর কমেন্ট বক্সে এক নেটিজেন লিখেছেন, “একদম সহমত। আমাদের কাছে অজস্র উদাহরণ আছে।” অন্য মহিলা বলেন, “সঠিক কথা বলেছেন ।আমি একজন মেয়ে হয়েও বলছি , সব সময় মেয়েরা সঠিক নয়।মেয়েরা সুযোগের সদ্ব্যবহার করছে। অনেক ছেলে যেমন অপরাধী ঠিক তেমনি অনেক মেয়ে ও আছে যারা ছেলেদের জীবন অতিষ্ঠ করে দেয়।ভালো মন্দ উভয়ের মধ্যে আছে ।পুরুষ জাতিকে শুধু কাঠগড়ায় দাঁড় করালে সঠিক বিচার হবে না।”

দিদি নম্বর ওয়ানের মঞ্চে মহিলাদের দিয়ে মিথ্যে নাটক করানো হয়! দাবি এক ব্যক্তির

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: