25 C
Kolkata
Sunday, December 4, 2022
বাড়িরাজ্যধূপগুড়ির সুপারমার্কেটে বিধ্বংসী আগুন! পুড়ে ছাই হলো ১২ টি দোকান

ধূপগুড়ির সুপারমার্কেটে বিধ্বংসী আগুন! পুড়ে ছাই হলো ১২ টি দোকান

আচমকাই ধূপগুড়ি সুপার মার্কেটে বিধ্বংসী আগুন লেগে যায়। এর ফলে পার্শ্ববর্তী প্রায় ১২ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। জানা যাচ্ছে ৪ জন আহত হয়েছেন এদের মধ্যে একজন সংবাদকর্মীও আছেন । আহত সাংবাদিকের নাম কৌস্তুভ ভৌমিক। গতকাল সন্ধ্যাবেলা আচমকাই সুপার মার্কেটে রেগুলেটেড মার্কেট কমিটির অফিসের পাশে থাকা দোকানে আগুন জ্বলতে দেখেন সেখানকার লোকাল ব্যবসায়ীরা। আগুনের বিষয়টি প্রথমে কেউ বুঝতে পারেনি। দোকানগুলি ফাঁকা জায়গার মধ্যে ছিলো। হঠাৎ এক এক করে তিনটি গ্যাসের সিলিন্ডার ফাটার আওয়াজে গোটা এলাকা কেঁপে ওঠে। তারপর আশেপাশের বাসিন্দা বুঝতে পারেন সুপার মার্কেটে আগুন লেগেছে । দাউদাউ করে আগুন জ্বলতে থাকে। তৎক্ষণাৎ দমকলে খবর দেওয়া হয় ।

তারপর ধূপগুড়ি দমকল বিভাগের কর্মীদের দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে ছুটে আসে।ঘটনাস্থলে আসেন ধূপগুড়ি থানার আইসি সুজয় তুঙ্গা।স্থানীয় বাসিন্দা ও অন্যান্য ব্যবসায়ীদের অভিযোগ খবর পাওয়ার প্রায় আধঘন্টা পর দমকল আসে। এরফলে ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। এই আগুনে ভস্মীভূত হওয়া দোকানের মধ্যে ছিল হোটেল ও সবজির দোকানও ছিল বলে জানা যাচ্ছে।সূত্রের দ্বারা খবর , যেখানে আগুন লাগে তার কিছুটা দূরত্বে চলছিল দোলের মেলা। আগুনের শিখা দেখে সেই দোলের মেলাতেও চাঞ্চল্য ছড়ায়। অনেক মানুষ আগুনে জ্বলতে থাকা দোকান গুলির সামনে ভিড় জমান। তারাও আগুন নেভানোর চেষ্টা করেন। স্থানীয়রা বলছেন দোলের মেলাতে আগুন লেগে গেলে বড় ধরনের বিপদ ঘটতে পারত।

হঠাৎ দেখি সুপার মার্কেটের দোকানগুলি দাউদাউ করে জ্বলছে

দমকল কর্মীদের প্রায় এক ঘণ্টার চেষ্টায় দুটি ইঞ্জিন এর সাহায্যে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। কিন্তু কীভাবে আগুন লাগলো তা এখনও জানা যাচ্ছে নয়। এক প্রত্যক্ষদর্শী বলেন, “আমি বাড়ির বারান্দায় বসেছিলাম। হঠাৎ দেখি সুপার মার্কেটের দোকানগুলি দাউদাউ করে জ্বলছে। এর পর এক এক করে তিনটি গ্যাস সিলিন্ডার ফাটলো। গোটা এলাকা কেঁপে ওঠে। আমি আশপাশের ব্যবসায়ীদের ফোন করে সুপার মার্কেটে আসতে বলি। আমরা আগুন নেভানোর কাজে হাত লাগাই। আগুন নেভাতে গিয়ে এবং পালাতে গিয়ে চার জন আহত হন। যার মধ্যে একজন সাংবাদিকও রয়েছেন।”আরেক স্থানীয় বাসিন্দা বলেন, “দমকল কর্মীদের খবর দেওয়ার প্রায় ৩০ মিনিট পর তারা আসে, যার কারণে এতগুলো দোকান আগুনে জ্বলে যায়। পাশেই দোলের মেলা চলছিল আগুন এখান থেকে কোনও ভাবে ওখানে লেগে গেলে বড়োসড়ো বিপদ ঘটতে পারত।” পুরো ঘটনা খতিয়ে দেখছে পুলিশ।

ধূপগুড়ির সুপারমার্কেটে বিধ্বংসী আগুন! পুড়ে ছাই হলো ১২ টি দোকান

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: