25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতিপ্রার্থীতালিকা ঘোষণার পর আজ খড়দা পুরসভার সামনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

প্রার্থীতালিকা ঘোষণার পর আজ খড়দা পুরসভার সামনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

কদিন ধরেই শাসক দলের প্রার্থীতালিকা ঘোষণা হবার পরে জায়গায় জায়গায় বিক্ষোভ দেখা যাচ্ছে । এবার বারংবার প্রার্থীর নাম বদলের ফলে দলের বিরুদ্ধে খরদার বিটি রোড অবরোধ করে তৃণমূল কর্মী সমর্থকরা । সপ্তাহের প্রথমদিনে ব্যস্ত সময়ে এই অবরোধের ফলে মানুষকে সমস্যার সম্মুখীন হতে হয় ।তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পরেই শাসক দলে ভাঙন দেখা যাচ্ছে । অনেকেই বিরোধী দলে যোগ দিচ্ছেন আবার নানান জায়গায় দলের কর্মী সমর্থকদের মধ্যে ক্ষোভ বারবার প্রকাশ্যে আসছে । নিজেদের পছন্দের প্রার্থী টিকিট না পাওয়ায় প্রার্থী বদলের দাবিতে রাস্তা অবরোধ, ধর্মঘট, বিক্ষোভ করছেন তৃণমূল কর্মী সমর্থকেরা । কিন্তু খড়দা পুর এলাকায় ছবিটা সম্পূর্ণ উল্টো ।

খড়দা পুর এলাকার তৃণমূল কর্মী-সমর্থকেরা ও মহিলা তৃণমূল কর্মীরাও বিক্ষোভে নামেন

প্রার্থী বদলের দাবি তোলা না হলেও গত কয়েকদিনে অনেকবার প্রার্থী তালিকা বদল হয়েছে। যারফলে দলীয় নেতৃত্বের বিরুদ্ধে খড়দা পুর এলাকার তৃণমূল কর্মী-সমর্থকেরা ও মহিলা তৃণমূল কর্মীরাও বিক্ষোভে নামেন ।আজ দুপুর প্রায় সাড়ে ১২টা নাগাদ কিছু তৃণমূল কর্মী-সমর্থক খড়দা পুরসভার সামনে বিটি রোডে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান। তাদের দাবি কেন বার বার প্রার্থী তালিকা বদল করা হচ্ছে। আস্তে আস্তে ভিড় বাড়তে থাকে । সেই সময় সেখানে ট্রাফিক পুলিশ আসেন এবং তাদের অনুরোধ করেন রাস্তা থেকে সরে যেতে । কিন্তু তাতেও কোনো লাভ হয়নি। তারপর খড়দা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ম তৃণমূল কর্মীদের সঙ্গে কথা বলেন ও তাদের বোঝানোর চেষ্টা করেন ।

প্রায় ৪০ মিনিট ধরে এই অবরোধ চলে । তারা বলেন এইভাবে বারংবার প্রার্থী বদল বন্ধ না হলে আরো বড় আন্দোলনে নামবেন তারা ।খরদার মহিলা তৃণমূল কর্মী কাকলি শীল বলেন, “দল যাঁকে প্রার্থী ঠিক করছে, আমরা তাঁদের পাশেই আছি। কিন্তু ,সেটাও থাকছে না। প্রতিদিন প্রার্থী তালিকা বদলাচ্ছে। দেওয়াল লিখন, প্রচারের কাজ শুরু করলে বারবার নাম বদলানোয় সমস্যা হচ্ছে। আমরা নীচুতলার কর্মীরা কী করব?”এই ঘটনায় আরেকজন মহিলা তৃণমূল কর্মী রিমা মাইতি জানা বলেন, “দল কি চায়ের দোকানে পরিণত হল! কেউ গিয়ে বলছে আর দল প্রার্থী পরিবর্তন করে দিচ্ছে। তাহলে কি দলের কোন নিজস্বতা নেই ?” কেন প্রার্থী বদল করা হচ্ছে সেই নিয়ে দলীয় নেতৃত্বের কাছে জবাব চান তারা ।

এখন খরদার তৃনমূলের শীর্ষ নেতৃত্বের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি ।এমনি ঘটনা কামারহাটি এলাকাতেও দেখা গেছে । সেখানেও তৃণমূল কর্মী সমর্থকেরা প্রার্থী বদলের ঘটনায় বিক্ষোভ দেখায় । কামারহাটির বিধায়ক মদন মিত্র সাংসদ সৌগত রায়কে নিশানায় এনে অভিযোগ করেন, টাকা নিয়ে প্রার্থীপদ দেওয়া হয়েছে । শাসক শিবিরে এই ভাঙন কবে ঠিক হয় সেটাই দেখার ।

প্রার্থীতালিকা ঘোষণার পর আজ খড়দা পুরসভার সামনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: