25 C
Kolkata
Tuesday, November 29, 2022
বাড়িরাজ্যজেলাবাগডোগরা চা বাগান থেকে চিতাবাঘের মৃতদেহ উদ্ধার

বাগডোগরা চা বাগান থেকে চিতাবাঘের মৃতদেহ উদ্ধার

বাগডোগরা (Bagdogra) চা বাগানের ওয়াটার রিজার্ভার (water reservoir) থেকে উদ্ধার চিতাবাঘের (leopard) দেহ। এই ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। এই ঘটনার জেরে স্থানীয় বাসিন্দারা শোকাহত। বনকর্মীরা চিতাবাঘটির দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছেন। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, বাঘটি জলে পড়ে গিয়ে হাবুডুবু খেয়ে মারা গিয়েছে। প্রতিদিনের মতো রবিবার সকালে বাগডোগরা সংলগ্ন হাঁসখোয়া চা বাগানের শ্রমিকরা কাজে যান।

তাঁরাই দেখতে পান বাগানের ভিতরের রিজাভার্রে শ্যাওলা ধরা জলে সাঁতরে ভেসে থাকার প্রাণপণ চেষ্টা করছে। সঙ্গে সঙ্গে বনদপ্তরে খবর দেওয়া হয়। অনেক চেষ্টা করলেও শেষ পর্যন্ত মারা গেল বাঘটি। বনকর্মীরা এসে প্রাণীটিকে উদ্ধার করেন। এই ঘটনার খবর পেয়ে স্থানীয় বাসিন্দারা প্রাণীটিকে দেখতে ভিড় জমান। ইতিমধ্যেই মৃত চিতাবাঘটিকে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট দেখে বোঝা যাবে কীভাবে প্রাণীটির মৃত্যু হয়েছে। স্থানীয় বাসিন্দারা জানান, রবিবার সকালে চিতাবাঘটি প্রাণে বাঁচার জন্য আপ্রাণ চেষ্টা করেছিল।

কিন্তু জলের গভীরতা থাকায়, বাঘটি মারা যায়। বনদপ্তর সূত্রে খবর, মৃত চিতাবাঘটিকে ময়নাতদন্তের জন্য বেঙ্গল সাফারিতে পাঠানোর হয়েছে। ঘটনার পর বন দফতরকে খবর দেওয়ার পর চিতাবাঘটি সাঁতরে ওঠার চেষ্টা করছিল। দেওয়াল ধরে ওঠার চেষ্টা করলেও শ্যাওলা ধরা দেওয়ালএর জন্য সে বার বার পিছলে যাচ্ছিল। বেশ খানিকক্ষণ এমন ভাবে চলার পর চিতাবাঘটি ক্ষমতা হারিয়ে মারা যায়। বনকর্মীরা ঘটনাস্থলে এসে দেখেন জলে ডুবে চিতাবাঘটির বেঘোরে মৃত্যু হয়েছে।

বাগডোগরা চা বাগান থেকে চিতাবাঘের মৃতদেহ উদ্ধার

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: