25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজ্যবিশ্বকাপের ফাইনালের দিন বাংলায় ৭০ কোটি টাকার মদ কিনলেন সুরাপ্রেমীরা

বিশ্বকাপের ফাইনালের দিন বাংলায় ৭০ কোটি টাকার মদ কিনলেন সুরাপ্রেমীরা

পশ্চিমবঙ্গে (West Bengal) সারা বছর ধরে যে পরিমাণে মদ (Alcohol) বিক্রি হয়, এখনও পর্যন্ত সেই রেকর্ড কোনও কেউ ভাঙতে পারবে না। উৎসবের মরশুম ছাড়া সাধারণ সময় সারা সপ্তাহে বাংলায় ৪০ কোটি থেকে ৫০ কোটি টাকার মদ বিক্রি হয়। আর পুজো বা বিশেষ বিশেষ উৎসবের মরশুমে মদ বিক্রির পরিমাণ এতটাই বেড়ে যায় যে, সারা বাংলা থেকে প্রায় ১০০ কোটি টাকার আশেপাশে মদ বিক্রি হয়। উৎসবের মরশুম ছাড়াই গত রবিবার বিশ্বকাপের ফাইনালের দিন রেকর্ড পরিমাণ মদ বিক্রি হয়েছে। বাঙালি মানেই ফুটবল অন্তপ্রাণ। আর রবিবার বিশ্বকাপের ফাইনালে মেসির বিশ্বকাপ জয়ের ফলে সুরাপ্রেমীরা সুরাসাগরে ডুব দিয়েছিলেন।

একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছে, রবিবার কলকাতায় প্রায় ৭০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে। যা কিনা অন্যান্য রবিবারের সমস্ত রেকর্ডের থেকে প্রায় দেড়গুণ বেশি। এর থেকে বোঝা যায় যে, বাংলার সুরাপ্রেমীরা শীতের রাতের জমাটি ফুটবলের আসর চিয়ার করতে ভোলেননি। শুধুমাত্র বাংলা নয়, দেশের অন্য রাজ্যগুলিতেও রেকর্ড পরিমাণে মদ বিক্রি হয়েছে। পশ্চিমবঙ্গের মত কেরালাবাসীও রবিবার রাতে সুরার নেশায় মেতে উঠেছিলেন। সূত্রের খবর, কেরালায় ৪০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে।

মালাপ্পুরম জেলা থেকে প্রায় ৪৫ লক্ষ টাকার মদ বিক্রি হয়েছে। কেরলে সাধারণ রবিবারের থেকে ওই দিন প্রায় ৫০ শতাংশ বেশি মদ বিক্রি হয়েছে। সম্প্রতি কেরলে প্রায় ২০ টাকা করে সব মদের দাম বেড়েছে। কিন্তু মদের দাম বাড়লেও আর্জেন্টিনা জয়ের আনন্দে বেঘাত ঘটাতে পারেনি। জানা গিয়েছে, রবিবার প্রায় ১৫ কোটি টাকার অতিরিক্ত মদ বিক্রি হয়েছে। কেবলমাত্র সরকারি মদের দোকান থেকে এই পরিমাণ মদ বিক্রি হয়েছে। একইসঙ্গে বহু প্রাইভেট বার থেকেও প্রচুর পরিমাণে মদ বিক্রি হয়েছে।

বিশ্বকাপের ফাইনালের দিন বাংলায় ৭০ কোটি টাকার মদ কিনলেন সুরাপ্রেমীরা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: