25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িদেশ বিদেশবানান ভুল করায় শিক্ষকের মারে মৃত্যু দলিত ছাত্রের

বানান ভুল করায় শিক্ষকের মারে মৃত্যু দলিত ছাত্রের

শিক্ষকের মারে মৃত্যু দলিত ছাত্রের (Student)। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) আউরাইরা জেলায়। জানা গিয়েছে, প্রায় পনের দিন আগে ক্লাসে বানান ভুল করায় শিক্ষক ছাত্রটিকে বেধড়ক মারধর করেন। সোমবার সকালে ১৫ বছর বয়সী ওই দলিত ছাত্রের মৃত্যু হয়। ওই ছাত্রটি মারা যাওয়ার পর থেকেই শুরু হয় বিক্ষোভ। অগ্নিগর্ভ হয়ে ওঠে পরিস্থিতি। আগুন জালিয়ে দেওয়া হয় পুলিশের জিপে। জানা গিয়েছে, অভিযুক্ত শিক্ষক অশ্বিনী সিংহ গত ৭ সেপ্টেম্বর সমাজ বিজ্ঞানের পরীক্ষায় একটি বানান ভুল করঅ্যায় নিখিত দোহরে নামে ওই ছাত্রকে বেধড়ক মারধর করেন। এই ঘটনার পর তাকে হাসপাতালে ভর্তি করা হলে সোমবার ওই ছাত্র মারা যায়। পুলিশ সূত্রে খবর, ময়নাতদন্তের পরে সোমবার সন্ধ্যায় ওই ছাত্রে মৃতদেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়।

এই ঘটনার জেরে ওই শিক্ষকের বিরুদ্ধে আইপিসি ৩০৮ ধারা (অপরাধমূলক হত্যাকাণ্ডের চেষ্টা), ৩২৩ ধারা (স্বেচ্ছায় আঘাত করা) এবং ৫০৪ ধারায় (শান্তি ভঙ্গের উদ্দেশ্যে ইচ্ছাকৃতভাবে অপমান) মামলা করা হয়েছে। একই সঙ্গে তফসিলি জাতি এবং তফসিলি উপজাতির বিরুদ্ধ নৃশংসতাড় জেরে অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার পর থেকেই অভিযুক্ত শিক্ষক পলাতক। তার সন্ধানে পুলিশ তল্লাশি চলছে। অবিলম্বে অভিযুক্ত শিক্ষককে গ্রেফতারের দাবিতে নিহত ছাত্রের পরিবার ও ভিম আর্মির নেতারা বিক্ষোভ শুরু করেন। নিখিতের স্কুলের সামনে পথ অবরোধ করে স্লোগান দেওয়া শুরু করে। পুলিসের দুটি গাড়িতে আগুন জ্বালিয়ে দেওয়া হয়েছে এবং অন্তত দুটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

শিক্ষকের সঙ্গে দেখা করে আরও টাকা চাইতে দলিত বলে গালিগালাজ করে তাড়িয়ে দেন

এই মর্মান্তিক ঘটনার জেরে ওই ছাত্রের বাবা বলেন, “মারধরের পরে ছেলে জ্ঞান হারিয়ে ফেলে। সে একটি প্রশ্ন ভুল করেছে… শিক্ষক তাকে লাঠি দিয়ে মারধর করেছেন। ওই শিক্ষক ছেলের চিকিৎসার জন্য টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। মাত্র ৪০,০০০ টাকা দেওয়ার পর শিক্ষকের সঙ্গে দেখা করে আরও টাকা চাইতে দলিত বলে গালিগালাজ করে তাড়িয়ে দেন ওই শিক্ষক।” এই ঘটনার জেরে অফিসার মহেন্দ্র প্রতাপ সিং জানিয়েছেন, “প্রাথমিক তদন্তে জানা গিয়েছে ওই ঘটনার আগে ছেলেটি কিডনির রোগে ভুগছিল। ছেলেটি লখনউয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিল। তার অসুস্থতা এবং চিকিৎসার বিবরণ হাসপাতাল এবং ছেলেটির পরিবারের কাছ থেকে যাচাই করা হবে। ২৪ সেপ্টেম্বর ছেলেটির অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়েড় হয়।

বানান ভুল করায় শিক্ষকের মারে মৃত্যু দলিত ছাত্রের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: