25 C
Kolkata
Sunday, February 5, 2023
বাড়িদেশ বিদেশবুস্টার ডোজের নাম করে বেড়ে চলেছে সাইবার জালিয়াতি

বুস্টার ডোজের নাম করে বেড়ে চলেছে সাইবার জালিয়াতি

যত সময় যাচ্ছে ততই দেশে প্রতিনিয়ত বেড়ে চলেছে সাইবার জালিয়াতির ঘটনা ৷ মানুষকে নিজেদের জালে ফেলতে প্রতিদিনই নতুন নতুন ফন্দি বানাচ্ছে প্রতারকরা ৷ তারই মধ্যে দেশে কোরণার অনেক বড় বাড়ন্ত দেখা যাচ্ছে । ২ ডোজের পর মানুষকে নিতে হবে বুস্টার ডোজ ৷ বুস্টার ডোজের নামে মানুষকে লোটা শুরু করেছে প্রতারকরা । বুস্টার ডোজের রেজিস্ট্রেশনের নাম করে ওটিপি জেনে নিচ্ছে প্রতারকরা ৷ আর এটি দিলেই চোখের নিমিষে খালি হয়ে যাচ্ছে ব্যাংক একাউন্ট ৷আপনাকে ফোন করা বলা হবে আপনার ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়া হয়েছে কিনা ।

আপনি যদি বলেন হ্যা নেওয়া আছে তাহলে তারা আপনাকে বুস্টার ডোজের কথা বলবেন ৷বুস্টার ডোজের রেজিস্ট্রেশনের জন্য ফোনে ওটিপি পাঠিয়ে সেটা চাইবে আপনার কাছে ৷ আর ওটিপি দিলেই সমস্ত টাকা তারা আত্মসাৎ করে নেবে ৷ঝড়ের গতিতে কোরণা সংক্রমন বাড়ছে । স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী , গত ২৪ ঘণ্টায় দেশে কোরণায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৭৯ হাজার ৭২৩ জন দেশের মোট করোনা আক্রান্ত বেড়ে দাঁড়াল ৩ কোটি ৫৭ লক্ষ ৭ হাজার ৭২৭ জন ।এখন সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৭,২৩,৬১৯ জন ।

করোনায় মৃত্যু সংখ্যা বেড়ে হয়েছে একদিনে ১৪৬ জন । ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৪,৮৩,৯৩৬ জন ।যার ফলে চোখ কপালে উঠছে সবার কোরণার সাথে পাল্লা দিয়ে বেড়ে চলেছে ওমিক্রোন আক্রান্তের সংখ্যা । এই পরিস্থিতিতে বুস্টার ডোজের উপর আশার আলো দেখছে সবাই । তবে এই বুস্টার ডোজকে হাতিয়ার বানিয়ে মানুষকে লুটছে প্রতারকরা ৷ এর জন্য বার বার বলা হচ্ছে ফোনে কোনরকম কল এলে ওটিপি না দিতে বা কোন লিংক এলে সেটাও ক্লিক না করতে । সামান্য ভুলে খালি হয়ে যাবে ব্যাংকের সমস্ত টাকা ।

বুস্টার ডোজের নাম করে বেড়ে চলেছে সাইবার জালিয়াতি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: