25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িবিনোদনমন্নতের সামনে ভক্তদের ভিড়, ব্যালকনিতে থেকে হাত নাড়লেন শাহরুখ খান

মন্নতের সামনে ভক্তদের ভিড়, ব্যালকনিতে থেকে হাত নাড়লেন শাহরুখ খান

এক ডাকে সবাই চেনে তাকে। ৮ থেকে ৮০ সকলেই তাঁর অভিনয়ে মুগ্ধ। তাঁর স্বপ্ন ছিল মুম্বই জুড়ে রাজত্ব করার। সেই সপ্নকে বাস্তবে রুপান্তর করতে যা যা করা সম্ভব সেই সব কিছুই করে তিনি আজ সকলের কাছে পরিচিত। সে আর কেউ নয়, তিনি হলেন আমার আপনার সকলের প্রিয় শাহরুখ খান (Shah Rukh Khan)। কোটি কোটি মানুষের স্বপ্ন তিনি। বহু মানুষের বেঁচে থাকার রসদ তিনি। আজ সেই মানুষটির জন্মদিন। এই বছর তিনি ৫৭ তে পা রাখলেন। বলিউড (Bollywood) বাদশার জন্মদিন আর তাঁর জন্মদিনে ভক্তদের উন্মদনা থাকবে না সেটি সম্ভব নয়। রাত ১২ টা বাজতেই মন্নতের (Mannat) সামনে অগণিত ভক্তের আগমন।

যেই মানুষটার গান শুনে তাঁরা ঘুমিয়েছেন, যাঁর হাসিতে কান্না ভুলেছেন, তাঁকে একবার দেখার জন্য বহু মানুষ ছুটে এসেছেন। মন্নতের সামনে এতটাই ভিড় হয় যে পরিস্থিতি সামাল দিতে পুলিশ মোতায়েন করা হয়। এই বছর সেই রিতির অন্যথা হয়নি। সোমবার রাত থেকেই শাহরুখের সুদৃশ্য সমুদ্রমুখী বাংলোর বাইরে তাঁর ভক্তরা হাজির হয়েছিলেন। ভিড় দেখে মনে হচ্ছিল যেন সাগরপাড়ের মায়ানগরীতে আজ অন্য এক উৎসব। শাহরুখের ভক্তদের কাছে এ এক উৎসব বটে। সকল ভক্তদের মুখে একটাই কথা- উই লভ শাহরুখ। তাদের মধ্যে কারও হাতে শাহরুখ খানের বড় বড় পোস্টার, কারও হাতে মিষ্টির বাক্স, আবার কেউ কেউ তো সঙ্গে করে মিষ্টির বাক্সও নিয়ে এসেছিলেন। রাত ১২ টা বাজা মাত্রই প্রতিবারই জন্মদিনের রাতে এভাবেই ব্যালকনিতে আসেন তিনি।

চার দশকের বেশি সময় ধরে বলিউডে নিজের জায়গা ধরে রেখেছেন শাহরুখ খান

মন্মতের বাইরে থাকা সকল ভক্তদেরর জন্য তিনি জল, খাবারের বাক্স পাঠান। কিন্তু গত বছর বাদশা তার নিজের জন্মদিনে ভক্তদের সামনে আসেননি। কারণ সেই সময় তাঁর ছেলে আরিয়ান মাদক মামলায় জেল থেকে ছাড়া পেয়েছিল। সেই কারণেই তিনি ভক্তদের সামনে আসেননি। উল্লেখ্য, চার দশকের বেশি সময় ধরে বলিউডে নিজের জায়গা ধরে রেখেছেন শাহরুখ খান। ১৯৮৯ সালে দিওয়ানা দিয়ে যাত্রা শুরু হয়েছিল। তারপর আর তাকে ফিরে তাকাতে হয়নি। এরপর কুছ কুছ হোতা হ্যায়, দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে, কাল হো না হো, স্বদেশ, ওম শান্তি ওম, চক দে, রইস-এর মতো একগুচ্ছ সুপারহিট ছবি ভক্তদের উপহার দিয়েছেন। ২০২৩ সালে শাহরুখ অভিনীত তিনটে ছবি – পাঠান, জওয়ান আর ডঙ্কি মুক্তি পাবে।

মন্নতের সামনে ভক্তদের ভিড়, জন্মদিনে ব্যালকনিতে থেকে হাত নাড়লেন শাহরুখ খান

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: