25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যকলকাতাবাড়ছে করোনার সংক্রমণ ঘরে ঘরে খাবার পাঠানোর নির্দেশ নবান্নের

বাড়ছে করোনার সংক্রমণ ঘরে ঘরে খাবার পাঠানোর নির্দেশ নবান্নের

রাজ্যের ক্রমশ বেড়েই চলেছে করোনার সংক্রমণ।দুস্থ কোভিড রোগীদের পাশে দাঁড়াল রাজ্য সরকার! প্রায় প্রতিটি জেলায় প্রতিদিনই বাড়ছে করোনার সংক্রমণ। এই অবস্থায় দুস্থ করোনা রোগীদের পাশে দাঁড়াল রাজ্য সরকার। জানা গিয়েছে, চাল, মুড়ি, বিস্কুট এবং নিত্য এই মর্মে জরুরি ভিত্তিতে রাজ্যের সমস্ত জেলাশাসকদের ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। করোনা রোগীদের বাড়িতে বাড়িতে খাবার পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নবান্ন।কলকাতার সংক্রমণ চিত্র উদ্বেগজনক হওয়ার পাশাপাশি ক্রমশ চিন্তা বাড়াচ্ছে রাজ্যের বাকি সব জেলাও এই অবস্থায় রাজ্যজুড়ে আর্থিকভাবে পিছিয়ে থাকা মানুষজন কোভিড আক্রান্ত হলে তাদের যাতে ঠিকমতো দেখভাল করা যায়, সেজন্য বাড়তি উদ্যোগ নিল নবান্ন ।

নবান্নের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘রাজ্যে সম্প্রতি করোনার প্রকোপ বেড়েছে। তাতে রাজ্যজুড়ে একাধিক গরিব করোনা আক্রান্ত মানুষ পড়েছেন সমস্যায়।এই মর্মে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সকল জেলাশাসককে জানানো হচ্ছে।প্রয়োজনীয় সামগ্রীর প্যাকেট অসহায়দের বাড়ি বাড়ি, ঘরে ঘরে পৌঁছে দেব পুলিশ। বেশিরভাগ ক্ষেত্রে উপসর্গ না থাকায় বা মৃদু উপসর্গ থাকায় অনেকেই বাড়িতেই নিভৃতবাসে রয়েছেন। সেই জন্যই অনেকেরই রুজি রোজগার বন্ধ হয়ে গেছে। এই পরিস্থিতিতে চাল, ডাল, মুড়ি, বিস্কুট, নিত্য প্রয়োজনীয় সামগ্রী-সহ প্যাকেট দুস্থ কোভিড রোগীদের ঘরে ঘরে সরবরাহ করা হবে।’

এবার যাতে আর কাউকেই তেমন কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে না হয়, সেই জন্যই এই সিদ্ধান্ত রাজ্য সরকারের।করোনা সংক্রমণ রুখতে কলকাতায় ফিরল মাইক্রো কনটেনমেন্ট জোন। ৪১টি মাইক্রো কনটেনমেন্ট জোন আছে হাওড়া জেলায়। সোনারপুরের ১৮টি দক্ষিণ ২৪ পরগনার রাজপুর জায়গাই মাইক্রো কনটেনমেন্ট জোন ঘোষণা করেছে। ব্যারাকপুরে ১৭টি মাইক্রো কনটেনমেন্ট জোন করা হয়েছে বলে পুরসভা সূত্রে খবর। ব্যারাকপুর পুরসভা এলাকায় গত তিনদিনে ৩২ জনেরও বেশি করোনা আক্রান্ত হয়েছেন।

বাড়ছে করোনার সংক্রমণ ঘরে ঘরে খাবার পাঠানোর নির্দেশ নবান্নের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: