25 C
Kolkata
Monday, December 5, 2022
বাড়িদেশ বিদেশমধ্যবিত্তের মাথায় হাত! আবার বাড়ল রান্নার গ্যাসের দাম

মধ্যবিত্তের মাথায় হাত! আবার বাড়ল রান্নার গ্যাসের দাম

নিজস্ব প্রতিবেদন- একেই লকডাউন তার মধ্যে কর্মহীন বহু মানুষ। মানুষের আয় কমেছে,ব্যয় বেড়েছে। মূল্যবৃদ্ধিতে এমনিতেই নাজেহাল মানুষ। তার উপর ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম বাড়ল সিলিন্ডার পিছু ২৫ টাকা।

যার ফলে কলকাতায় ১৪.২ কেজির ভর্তুকিহীন সিলিন্ডারের দাম বেড়ে হল ৮৬১ টাকা। একইসঙ্গে পাল্লা দিয়ে বাড়ল বাণিজ্যিক সিলিন্ডারের দামও। ৭৬ টাকা বেড়ে কলকাতায় ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের (Commercial Gas) দাম দাঁড়াল ১৬২৯ টাকা। কমার্শিয়াল বা ব্যবসার ক্ষেত্রে গ্যাস সিলিন্ডারের দাম ৮৪ টাকা বাড়াল তেল সংস্থাগুলি।

এদিকে, বাকি মেট্রো শহরগুলির তুলনায় গ্যাসের দামে শীর্ষেই রইল কলকাতা। দিল্লিতে ১৪.২ কেজির ভর্তুকিহীন সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ৮৩৪.৫০ টাকা। এছাড়া মুম্বইতেও ভর্তুকিহীন সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ৮৩৪.৫০ টাকা। আর চেন্নাইতে ভর্তুকিহীন সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ৮৫০ টাকা।

প্রসঙ্গত, প্রতি মাসের ১ তারিখে রান্নার গ্যাসের দাম সংশোধন করে। এপ্রিলে ১০ টাকা কমানো হয়েছিল গ্যাসের দাম। পয়লা মে কোনো দাম বাড়ানো হয়নি। ফেব্রুয়ারি ও মার্চে দাম বাড়ানো হয়েছিল। আর এবার জুলাইয়ের শুরুতেই ২৫ টাকা বাড়ানো হল দাম।

মধ্যবিত্তের মাথায় হাত! আবার বাড়ল রান্নার সিলিন্ডারের দাম:

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: