25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতিঅপ্রীতিকর ঘটনা আজ না ঘটে তার দিকে বিশেষ নজর দিচ্ছে কমিশন

অপ্রীতিকর ঘটনা আজ না ঘটে তার দিকে বিশেষ নজর দিচ্ছে কমিশন

আজ অর্থাৎ ১২ তারিখ বালিগঞ্জ বিধানসভা ও আসানসোল লোকসভার উপনির্বাচন। এই ভোটগ্রহণ যাতে সুস্থভাবে হয়, তার জন্য বালিগঞ্জ ও আসানসোলের বিভিন্ন ভোটগ্রহণ কেন্দ্রে কড়া নিরাপত্তা রাখা হয়েছে। সেখানে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। আসানসোলে অতিরিক্ত ৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করেছে। নির্বাচন কমিশনের প্রস্তুতি শেষ হয়েগেছে। সকাল থেকেই ভোটগ্রহণ পর্ব আরম্ভ হয়ে গেছে। প্রায় অনেক মানুষকেই সকাল সকাল ভোটের লাইনে দাঁড়াতে দেখা যাচ্ছে।নির্বাচন কমিশনের তরফে বলা হচ্ছে , এবারে বালিগঞ্জ কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা প্রায় আড়াই লক্ষ। সেখানে মোট ৩০০টি বুথ রয়েছে। এর মধ্যে ২৩টি স্পর্শকাতর বুথ আছে ।

প্রতিটি বুথেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। মোট ১৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। প্রতিটি বুথে ও বুথের বাইরে ২০০ মিটারের মধ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। নির্বাচন কমিশনের তরফে বলা হয়েছে, প্রত্যেকটি বুথে দুইজন করে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে। ২০০ মিটারের বাইরে রাজ্য পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী থাকবে। বিরোধীরা দাবি জানিয়েছিল, কেন্দ্রীয় বাহিনীকে দিয়েই ভোট করাতে হবে। তারা বলেন কেন্দ্রীয় বাহিনী না থাকলে সুষ্ঠুভাবে ভোট করানো সম্ভব হবেনা। বিরোধীদের সেই দাবি মেনেই নির্বাচন কমিশনের তরফে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে।বালিগঞ্জ কেন্দ্রে তৃণমূল প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন বাবুল সুপ্রিয়।

বিজেপি প্রার্থী হিসেবে লড়ছেন কেয়া ঘোষ। সিপিএম প্রার্থী হিসেবে লড়ছেন সায়েরা শাহ হালিম ও কংগ্রেস প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন কামারুজ্জান চৌধুরী। বাবুল সুপ্রিয় এবার প্রথমবার তৃণমূলের হয়ে লড়াইয়ের ময়দানে নামছেন । বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী থাকা এই হেভিওয়েট তারকা প্রার্থী এবার সকলের নজরে। বালিগঞ্জ কেন্দ্রে ভোটাররা জনপ্রতিনিধি হিসেবে কাকে বেছে নেয় তার দিকেই সকলের নজর।অপরদিকে আসানসোলের সমস্ত বুথকেই স্পর্শকাতর বলে ঘোষণা করে দেওয়া হয়েছে। উপনির্বাচনের ১২ দিন আগে থেকে দুই কেন্দ্রেই আধা সেনা পৌঁছয় এবং রুট মার্চ করে। আসানসোলে ১২১ কোম্পানি আধা সেনা শুধু মাত্র মোতায়েন করা হয়েছে। আসানসোল লোকসভা উপনির্বাচনের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল চৌধুরী, তৃণমূল কংগ্রেসের প্রার্থী শত্রুঘ্ন সিনহা, সিপিএম প্রার্থী পার্থ মুখোপাধ্যায়, কংগ্রেসের প্রার্থী প্রসেনজিৎ পুইতুণ্ডি।

কমিশন ১০০ শতাংশ ওয়েব কাস্টিং না হওয়ার পিছনে ইন্টারনেট কানেক্টিভিটি না পাওয়ার কথা জানিয়েছে

ভোটগ্রহণে কড়া নজরদারি রাখতে বালিগঞ্জের সমস্ত ভোটগ্রহণ কেন্দ্রে ওয়েব কাস্টিং বন্দোবস্ত করা হয়েছে, এবং আসানসোলের ৫১ শতাংশ বুথে ওয়েব কাস্টিং করা হয়েছে। কমিশন ১০০ শতাংশ ওয়েব কাস্টিং না হওয়ার পিছনে ইন্টারনেট কানেক্টিভিটি না পাওয়ার কথা জানিয়েছে। তাছাড়া দুই কেন্দ্রেই কিউআরটি টিম মোতায়েন রাখা হয়েছে। অর্থাৎ যাতে কোনরকম অপ্রীতিকর ঘটনা আজ না ঘটে তার দিকে বিশেষ নজর দিচ্ছে কমিশন।

অপ্রীতিকর ঘটনা আজ না ঘটে তার দিকে বিশেষ নজর দিচ্ছে কমিশন

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: