25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িদেশ বিদেশভারতে তৈরি ক্লাসিক ৩৫০ এবার রপ্তানি আমেরিকায়

ভারতে তৈরি ক্লাসিক ৩৫০ এবার রপ্তানি আমেরিকায়

ভারতে তৈরি ক্লাসিক ৩৫০ এবার আমেরিকায় রপ্তানি হচ্ছে। ফলে এ দেশে বিক্রিত মডেলের সঙ্গে এক্সপোর্টেড ইউনিটের কোনও পার্থক্য নেই। এতে ৩৪৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হয়েছে। যা ৬,১০০ আরপিএমে ২০ হর্সপাওয়ার ক্ষমতা এবং এবং ৪,০০০ আরপিএম গতিতে ২৭ এনএম টর্ক উৎপন্ন করে। ‘রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০'( Royal Enfield Classic 350) গত বছরের সেপ্টেম্বরে ভারতে আত্মপ্রকাশ করেছে‌।

ক্লাসিক ৩৫০-এর উল্লেখযোগ্য ফিচারগুলির মধ্যে রয়েছে একটি এলসিডি ডিসপ্লে, যাতে ফুয়েল গজ, ট্রিপ মিটার এবং ক্লক দেখা যায়। এছাড়া এতে ডুয়েল চ্যানেল এবিএস, ইউএসবি চার্জার এবং ট্রিপার নেভিগেশন সিস্টেম উপলব্ধ। রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০(Royal Enfield Classic350) আমেরিকার বাজারে প্রাথমিকভাবে স্টিলথ ব্ল্যাক ডার্ক গানমেটাল গ্রে, সিগনালস ডেসার্ট, এবং সিগনালস মার্শ গ্রে কালার অপশনে লঞ্চ হবে। দাম ৩ লক্ষ ৫১ হাজার টাকা থেকে শুরু হবে।

অর্থাৎ ভারতের তুলনায় মূল্য প্রায় দ্বিগুণ (এ দেশে ১.৮৭ লক্ষ টাকা দাম) পরবর্তীতে হ্যালসিয়ন ব্ল্যাক, হ্যালসিয়ন ব্লু, এবং হ্যালসিয়ন ফরেস্ট গ্রীন পেইন্ট স্কিমগুলি সে দেশে উপলব্ধ হবে। ইতিমধ্যে, এ দেশের পাশাপাশি অস্ট্রেলিয়া, ব্রিটেন, নিউজিল্যান্ড, এবং ফিলিপাইন্সে লঞ্চ হয়েছে মোটরসাইকেলটি‌। ‘রয়্যাল এনফিল্ডের’ সর্বাধিক বিক্রিত মডেল তো বটেই। একইসাথে সংস্থার নতুন J প্ল্যাটফর্মের উপর ভিত্তি নতুন প্রজন্মের মডেলটি তৈরি হওয়ার ফলে Classic 350-এর জনপ্রিয়তা উর্দ্ধমুখী। এবার ক্লাসিক বাইকের অন্যতম বড় বাজার আমেরিকায় লঞ্চ হতে চলেছে এটি।

ভারতে তৈরি ক্লাসিক ৩৫০ এবার রপ্তানি আমেরিকায়

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: