25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িদেশ বিদেশদিল্লিতে হনুমানজয়ন্তীর শোভাযাত্রায় সংঘর্ষ বাঁধে, আহত পুলিশ সহ একাধিক বেক্তি

দিল্লিতে হনুমানজয়ন্তীর শোভাযাত্রায় সংঘর্ষ বাঁধে, আহত পুলিশ সহ একাধিক বেক্তি

কাল হনুমানজয়ন্তী উপলক্ষ্যে দেশের অনেক জায়গাতেই নানাভাবে দিনটি খুব জাকজমক ভাবে পালন করা হয়েছে। তেমনই রাজধানী দিল্লিতে হনুমানজয়ন্তী উপলক্ষ্যে শোভাযাত্রা বার করা হয়। এই শোভাযাত্রাকে ঘিরে উত্তেজনা ছড়ায় সেখানে। দিল্লির জাহাঙ্গিরপুরী এলাকায় এই শোভাযাত্রায় এক দল মানুষ পাথর ছোড়ে। এই ঘটনাকে ঘিরেই বাধে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ। জানা যাচ্ছে এই ঘটনায় পুলিশ সহ একাধিক ব্যক্তি আহত হয়েছেন । আহতদের জগজীবন রাম মেমরিয়াল হাসপাতালে ভর্তি করানো হয়েছে। দিল্লি পুলিশ সূত্রে খবর, বর্তমানে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। সেই সংঘর্ষের কিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

সেই ভিডিয়োগুলিতে দেখা যায়, গতকাল রাতে জাহাঙ্গিরপুরীতে হনুমানজয়ন্তীর শোভাযাত্রা চলাকালীনই দুই গোষ্ঠী রাস্তার দুই পার থেকে একে অপরকে লক্ষ্য করে পাথর ছুঁড়ছে। সেখানে পুলিশ পরিস্থিতি সামাল দিতে গেলে তারাও আহত হন। দিল্লি পুলিশ কমিশনার রাকেশ আস্থানা জানিয়েছেন, “শুধুমাত্র জাহাঙ্গিরপুরীই নয়, তার আশেপাশের এলাকাতেও সংঘর্ষের খবর মিলেছে। গোটা এলাকায় কড়া পুলিশি পাহারা বসানো হয়েছে।” পুলিশ কমিশনার আরও বলেন, “গোটা পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে। যে সমস্ত জায়গায় সংঘর্ষের খবর পাওয়া গিয়েছে, সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই সংঘর্ষের খবর পেয়ে উদ্বেগ প্রকাশ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

উচ্চ পদস্থ আধিকারিকদেরও ওই এলাকাগুলিতে উপস্থিত থেকে পেট্রোলিংয়ের উপর নজরদারি করার নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই জাহাঙ্গিরপুরীতে দুটি কোম্পানি র‌্যাফ পাঠানো হয়েছে। দুই গোষ্ঠীর সংঘর্ষের জেরে দুইজন পুলিশকর্মীও আহত হয়েছেন।” দিল্লি পুলিশ ও কমিশনার টুইট করেও জানান, সোশ্যাল মিডিয়ায় গুজব ও ভুয়ো খবরকে কোনভাবর গুরুত্ব না দিতে। এবং যারা সংঘর্ষে জড়িত ছিলেন, তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করা হবে। এই সংঘর্ষের খবর পেয়ে উদ্বেগ প্রকাশ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এই ঘটনায় তিনি দিল্লির পুলিশ কমিশনার রাকেশ আস্থানা ও আইন-শৃঙ্খলা বিভাগের স্পেশাল কমিশনার দীপেন্দ্র পাঠকের সঙ্গে কথা বলেন। জানা যাচ্ছে, তিনি হিংসা থামাতে ও পরিস্থিতি সামাল দিতে যথাযথ পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন। অন্যদিকে এই ঘটনায়, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালও টুইট করে পাথর ছোড়ার ঘটনার নিন্দা করেন এবং অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেন। তিন রাজ্যবাসীকে শান্তি-শৃঙ্খলা ও সম্প্রীতি বজায় রাখার অনুরোধও করেন। তিনি আরেকটি টুইট করে লেখেন, দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজলের সঙ্গেও এই বিষয়ে কথা বলেছেন। পুলিশ এই ঘটনার তদন্ত করছে। কেন এমন অপ্রীতিকর ঘটনা ঘটানো হলো তাও জানার চেষ্টা করা হচ্ছে।

দিল্লিতে হনুমানজয়ন্তীর শোভাযাত্রায় সংঘর্ষ বাঁধে, আহত পুলিশ সহ একাধিক বেক্তি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: