25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজনীতি''মুখ্যমন্ত্রী দূরদর্শী, ভবিষ্যৎবাণী করেন। মানুষ সফল হতে দেখেনি'' কটাক্ষ দিলীপের

”মুখ্যমন্ত্রী দূরদর্শী, ভবিষ্যৎবাণী করেন। মানুষ সফল হতে দেখেনি” কটাক্ষ দিলীপের

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) হাওড়া জেলার এক প্রশাসনিক বৈঠকে কাশফুল প্রসঙ্গে কথা বলতে গিয়ে বলেছিলেন, “কেমিক্যাল দিয়ে রিসার্চের ব্যাপার আছে কিনা জানি না। তবে কাশফুল কাজে লাগতে পারে। কাশফুল সময়ে হয়, আবার সময়ে ঝরে যায়। কিন্তু কাশফুল দিয়ে বালাপোশ, বালিশ হতে পারে। যে সকল মানুষের সামর্থ্য আছে প্রচুর টাকা দিয়ে কিনবেন। কাশফুল আমার খুব ফেভারিট। এই কাশফুল যদি আপনারা বাড়িতে ভাল করে সাজিয়ে রাখেন, কত সুন্দর লাগে তাই না?” আর এই প্রসঙ্গে বিজেপির (BJP) সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন, ”উনি খুব দূরদর্শী। অনেক ভবিষ্যৎবাণী করেন।

দুর্ভাগ্যবশত সেগুলো সাধারণ মানুষ সফল হতে দেখেনি। এ ধরনের হালকা কথা বলে মুখ্যমন্ত্রী জনপ্রিয় হওয়ার চেষ্টা করেন। আর সেই কথা শুনে মদন মিত্রের মতো লোকেরা অনুপ্রাণিত হওয়ার চেষ্টা করেন। এর ফলে বাংলার কি লাভ হচ্ছে? উনি কোন দিনও সিরিয়াস রাজনীতি করেননি। কিছু হালকা কথা এবং নাচা, গানা, মৌজ, মস্তি- এই দিয়েই চলে এসেছেন।” তিনি আরও বলেন যে, ”এই কাশফুল হয়, তার পর উড়ে চলে যায়। কোনও কাজে লাগে না। এটাকে যদি কেমিক্যালি, টেকনিক্যালি কীসব দিতে হবে…আমি জানি না। তবে এই কাশফুল দিয়ে কিন্তু বালিশ, বালাপোশ হতে পারে। ওই বালিশ মনে হয় প্রচুর টাকা দিয়ে কিনবে যাদের ক্ষমতা আছে।

সুতরাং ওই কাশফুলটাকে তোমরা কেমন ইউজ় করতে পারো দ্যাখো তো।” এদিন দিলীপ ঘোষ শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত তৃণমূল বিধায়ক তথা এসএসসি-র প্রাক্তন চেয়ারম্যান মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে তোপ দাগেন। এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, ”সিবিআই কোনও ব্যক্তি নয়। একজন না পারলে আরেকজন করবে। যে পদক্ষেপ সিবিআই নিয়েছে, যে রায় আদালত দিয়েছে, তা বেনজির। পাকা মাথার কাজ হচ্ছে। কাঁচা কাজ না। তথ্য নষ্ট করার জন্য পেশাদার সংস্থাকে ব্যবহার করা হয়েছে। ফলে সময় লাগবে। তারপর যখন ভিতরে ঢোকানো হবে, আর বেরনো যাবে না। অনেকে পাকাপাকি ভিতরে ঢুকে গেছে। আরও যাবে। অপেক্ষা করুন।”

”মুখ্যমন্ত্রী দূরদর্শী, ভবিষ্যৎবাণী করেন। মানুষ সফল হতে দেখেনি” কটাক্ষ দিলীপের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: