25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজনীতি''লক্ষ্মীর ভান্ডারের টাকা মুখ্যমন্ত্রী দিতে পারছেন না" মন্তব্য শুভেন্দু অধিকারীর

”লক্ষ্মীর ভান্ডারের টাকা মুখ্যমন্ত্রী দিতে পারছেন না” মন্তব্য শুভেন্দু অধিকারীর

ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu adhikari)। রাজ্য সরকারের (state government) বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ করেছেন তিনি। সাংবাদিকদের সামনে বিস্ফোরক রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মেদিনীপুরে একটি পুজোর উদ্বোধনে এসে গুরুতর অভিযোগ করলেন তিনি। রাজ্য সরকারের লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা কীভাবে দেন মুখ্যমন্ত্রী, সেই তথ্যই তুলে ধরলেন বিরোধী দলনেতা। এদিন তিনি বলেন, “লক্ষ্মীর ভান্ডারের যে টাকা, সেই টাকা তিনি দিতে পারছেন না।” তার এই কথার ভিত্তিতে পাল্টা প্রশ্ন তাহলে প্রত্যেক মাসে ৫০০ টাকা কীভাবে দিচ্ছেন মুখ্যমন্ত্রী, তার ব্যাখ্যায় শুভেন্দু বলেন,

“২৪ ঘণ্টার মধ্যে স্কিমেটিক ফান্ডগুলোতে টাকা না পাঠিয়ে সেই টাকা প্রত্যেক মাসে ডাইভারশন করে, লক্ষ্মীর ভান্ডারের টাকা মেটাচ্ছেন। যে রাজ্যের প্রকল্প। ধরুন এই মাসে লক্ষ্মীর ভান্ডারের ফান্ড কম রয়েছে, সেটা আইসিডিএস থেকে দিয়ে দিচ্ছেন, পরের মাসে আইসিডিএসের পেমেন্ট মিড ডে মিলের টাকা থেকে দিচ্ছেন। এটা ওঁ করতে পারেন না। ফিনান্সিয়্যাল ইনডিসিপ্লিন করছেন। এটা গুরুতর অর্থনৈতিক অপরাধ।” তিনি আরও বলেন যে, “আমি আরটিআই করেছি। কিন্তু ওঁরা আরটিআই-এর উত্তর দেবেন না। আমি জানি। ৩০ দিন পর যা প্রসেস আছে তা করব। কিন্তু ততদিন অপেক্ষা না করে, আমি নির্মলা সীতারমণের সঙ্গে কথা বলব। আমি অর্থ দফতরের আধিকারিকরা বলে গিয়েছেন, এই রাজ্যকে বাঁচান। এই রাজ্যকে পুরোপুরি ইনস্টলমেন্ট।”

প্রসঙ্গত, রাজ্য সরকারের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ তুলে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণকে (nirmala sitharaman) চিঠি লিখলেন শুভেন্দু অধিকারী। সেই চিঠিতে বিরোধী দলনেতার অভিযোগ করেন, কেন্দ্রীয় প্রকল্পের টাকা তুলে রাজ্য সরকার রাজ্যের প্রকল্পের জন্য বরাদ্দ করছে। এছাড়াও তিনি মুখ্যমন্ত্রীর দফতরের অধীনস্থ স্টেট ইমার্জেন্সি রিলিফ ফান্ডে টাকা জমা করার অভিযোগ করেছেন। এছাড়াও বিরোধী দলনেতা অভিযোগ করেন আর্থিক দুর্নীতির কারণে বিভিন্ন ব্যাঙ্কও জড়িত আছে। এই প্রসঙ্গে শুভেন্দু বাবু বলেন, “মনোজ পন্থ, এইচ কে দ্বিবেদীর মতো কিছু অফিসার এই অপকর্মে লিপ্ত। এটা তাঁরা করতে পারেন না। তাই আমি তথ্য জানার জন্য আরটিআই করেছি।”

”লক্ষ্মীর ভান্ডারের টাকা মুখ্যমন্ত্রী দিতে পারছেন না” মন্তব্য শুভেন্দু অধিকারীর

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: