25 C
Kolkata
Tuesday, November 29, 2022
বাড়িরাজ্যশনিবার থেকে আবহাওয়ার পরিবর্তন, বঙ্গে শীতের প্রবেশ

শনিবার থেকে আবহাওয়ার পরিবর্তন, বঙ্গে শীতের প্রবেশ

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস মত নামল তাপমাত্রার পারদ। শুক্রবার ফের ২০ ডিগ্রি সেলসিয়াসের কোঠায় নামল পারদ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতার (Kolkata) তাপমাত্রা ২০ ডিগ্রির কোঠা পার করতে চলেছে। এক ধাক্কায় ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত শহরের তাপমাত্রার পারদ নামতে পারে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে এক ডিগ্রি এবং পশ্চিমাঞ্চলে ২ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা পতনের পূর্বাভাস রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বঙ্গে পাকাপাকি ভাবে ঠান্ডা প্রবেশ না করলেও নভেম্বরেই শীতের (Winter) আমেজ অনুভূত করবে বঙ্গবাসী।

বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৯ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৪ ডিগ্রি সেলসিয়াস। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, শুক্রবারও কলকাতার তাপামাত্রা ২০ থেকে ৩১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যেই থাকবে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে ৯২ শতাংশ। গত কয়েক সপ্তাহ ধরেই রাজ্যের আবহাওয়া বেশ মনোরম। সকালের দিকে এবং রাতের দিকে হিমেল হাওয়ার পরশ বেশ উপভোগ করছে বাঙালি।

আর তার মাঝে শনিবার থেকে আবহাওয়ার পরিবর্তনের পূর্বাভাসে খুশি শীতপ্রিয় বাঙালি। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, কলকাতা সহ পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ভোর বেলা কুয়াশা দেখা যাবে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে, মেঘ কেটে সূর্যের দেখা মিলবে। দক্ষিণবঙ্গে এই মুহূর্তে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। শুনিবার পর্যন্ত দার্জিলিং এবং কালিম্পঙের বেশ কিছু জায়গায় হালকা বৃষ্টিপাত হতে পারে। তবে এই মুহূর্তে উত্তরবঙ্গে মনোরম আবহাওয়ার কারণে রয়েছে পর্যটকরা বেজায় খুশি।

শনিবার থেকে আবহাওয়ার পরিবর্তন, বঙ্গে শীতের প্রবেশ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: