25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িUncategorizedহেলিকপ্টার দুর্ঘটনার কবলে CDS বিপিন রাওয়াত

হেলিকপ্টার দুর্ঘটনার কবলে CDS বিপিন রাওয়াত

হেলিকপ্টার দুর্ঘটনার কবলে CDS বিপিন রাওয়াত ।তামিলনাড়ুতে ভেঙে পড়ল ভারতীয় সেনার চপার, মৃত ৮। তামিলনাড়ুর কুন্নুরে এই দুর্ঘটনাটি ঘটে । সূত্রের তরফে খবর, দুর্ঘটনার কবলে পড়া হেলিকপ্টারে  ছিলেন সিডিএস জেনারেল বিপিন রাওয়াত ।সেই হেলিকপ্টারে আরও কয়েকজন সেনা আধিকারিকরা এবং CDS এর পরিবার সদস্য ছিলেন বলে জানা গিয়েছে। খারাপ আবহাওয়ার কারণে হেলিকপ্টার ক্র্যাশ হয়ে দুর্ঘটনা ঘটে বলে জানা গিয়েছে ।কিন্তু সেনার তরফে এই বিষয়ে এখনও কোনও স্পষ্ট বার্তা দেওয়া হয়নি।ওয়েলিংটনে অবস্থিত একটি সেনা প্রতিষ্ঠানের অনুষ্ঠানে যোগ দিতে সেনা আধিকারিকরা গিয়েছিলেন হেলিকপ্টারে ।

জানা গিয়েছে ঘটনায় গুরুতর ভাবে আহত তিন জন ,৮ জন মারা গিয়েছেন বলেও জানা গিয়েছে। সুলুর থেকে উড়ে ওয়েলিংটনে উদ্দেশে যাচ্ছিল সেনার হেলিকপ্টার। দুর্ঘটনার কবলে পড়া হেলিকপ্টারটি MI-17V5 ছিল । সেখানে একটি ডিফেন্স কলেজে যাচ্ছিল হেলিকপ্টারটি। সূত্রের খবর, হেলিকপ্টারে মোট ১৪ জন ছিলেন । চিফ এফ ডিফেন্স স্টাফের পাশাপাশি সেখানে ছিলেন তাঁর স্ত্রী। তাছাড়া আরও কয়েকজন সেনা আধিকারিক ছিলেন এই হেলিকপ্টারে ।ঘটনায় বিমান বাহিনীর তরফে একটি টুইটে ঘটনার সত্যতা স্বীকার করা হয়েছে । পাশাপাশি ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।অন্যদিকে স্থানীয় মানুষ সেখানে উদ্ধারকাজে লেগে গিয়েছে।

স্থানীয় পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তা থেকে শুরু করে প্রশাসনিক আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছেছেন। এলাকা পাহাড়ি হওয়ায় উদ্ধারকাজ কঠিন হচ্ছে বলে জানা গিয়েছে। সুলুরে ভারতীয় বায়ুসেনার এয়ারবেস থেকে হেলিকপ্টারটি উড়ে গিয়েছিল । ৫০ কিমি পথ অতিক্রম করতে মোট ২০ মিনিট লাগার কথা ছিল। তবে কিছু সময় যাবার পরেই হেলিকপ্টারটি ভেঙে পড়ে এবং বড় দুর্ঘটনা ঘটে ।

হেলিকপ্টার দুর্ঘটনার কবলে CDS বিপিন রাওয়াত

 

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: