25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িরাজনীতিCBI তলব, অসুস্থতার কারণে হাজিরা দিতে পারছেন না অনুব্রত মণ্ডল

CBI তলব, অসুস্থতার কারণে হাজিরা দিতে পারছেন না অনুব্রত মণ্ডল

ভোটপরবর্তি হিংসায় অনুব্রত মন্ডলের নাম আসায় CBI তরফে তাকে তলব করা হয় । দুই বার হাজিরা এড়িয়ে গেলেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল । তিনি জানান শারীরিক অসুস্থতার কারণে তিনি হাজিরা দিতে পারছেন না । CBI সূত্রে জানা গেছে , ভোট পরবর্তীকালে বীরভূমের ইলামবাজারের গোপালনগরের বিজেপি কর্মী গৌরব সরকারের খুনের মামলার তদন্তে তাকে ডাকা হয় ।এই বছরের ২৮ জানুয়ারিও তাকে তলব করা হয় । তবে সেদিনও তিনি অসুস্থতার দোহাই দিয়ে উপস্থিত হননি । আবারও সেই একই কারণে হাজিরা না দেওয়ায় তদন্তকারীদের মনে প্রশ্ন উঠতে শুরু করেছে । এই বিষয়ে অনুব্রত নিজে কোনো প্রতিক্রিয়া দেননি ।

তবে বিরোধীরা বলছে CBI তদন্ত এড়াতেই শারীরিক অসুস্থতার ভান করছেন তিনি ।সূত্রের দ্বারা খবর , বিধানসভা নির্বাচনের ভোটের ফল প্রকাশের দিন গোপালনগর গ্রামে গৌরব সরকার নামে এক বিজেপি কর্মীকে পিটিয়ে খুন করা হয় । বিজেপির পক্ষথেকে অভিযোগ করা হয়, ভোটের ফল প্রকাশের পরেই বিজয় মিছিল করে স্থানীয় তৃণমূলের নেতারা । সেখান থেকেই গৌরবের উপর কয়েকদল যুবক আক্রমণ করে এবং তাকে হত্যা করে ।তারপরেই পুলিশ ঘটনার তদন্তে নামে । তদন্তে CBI দিলীপ মৃধা নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করে । দিলীপ তৃণমূলের লোক বলে অভিযোগ করা হয় ।

অনুব্রত মন্ডলের নাম উঠে আসে যার ফলে তাজে তলব করা হয়

তাকে গ্রেফতারের পরেরদিন ইলামবাজারে তৃণমূলের দলীয় কার্যালয়ে গিয়ে সম্পাদককে একটি নোটিস দেওয়া হয় । সেখানেই অনুব্রত মন্ডলের নাম উঠে আসে যার ফলে তাজে তলব করা হয় ।বিধানসভা ভোটের পর নানান মামলা উঠে আসে CBI এর কাছে । যার ফলে CBI ভোট পরবর্তী হিংসার তদন্তে খুব ধরপাকড় শুরু করেছে । একাধিক FIR দায়ের করা হয়েছে । কয়েকদিন আগে তদন্তের তৃতীয় স্ট্যাটাস রিপোর্ট হাইকোর্টে জমা দেয় CBI । এই রিপোর্টে নতুন ১০ টি চার্জশিট , ১টি FIR উল্লেখ করা হয়েছে । CBI পক্ষ থেকে দ্বিতীয় স্ট্যাটাস রিপোর্ট জমা দেওয়ার এক মাসের মধ্যেই তৃতীয় স্ট্যাটাস রিপোর্ট জমা দেওয়া হয়েছে ।

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় অনুব্রত মণ্ডলের অসুস্থতা সম্পর্কে কথা বলেন

অর্থাৎ পরবর্তী কালে যাতে ভোটপরবর্তি কোনো হিংসায় মানুষের প্রাণ না যায় বা কোনো মানুষের ক্ষতি না হয় সেই দিকেই কড়া নজর কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনীর ।আজ অর্থাৎ বুধবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন । সেখানেই তিনি CBI নোটিসকে চ্যালেঞ্জ করেন। বৃহস্পতিবার তাঁর আবেদনের শুনানি হবে। এরই মধ্যে হাসপাতালে যেতে হল তাকে।তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় অনুব্রত মণ্ডলের অসুস্থতা সম্পর্কে কথা বলেন । আজকে দলের চেয়ারপার্সন হিসেবে পুনর্নির্বাচিত হওয়ার পর মুখ্যমন্ত্রী অনুব্রতকে নিয়ে উদ্বেগ প্রকাশ করেন । তার সঙ্গে বিজেপি এবং কেন্দ্রকে আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায় । তিনি অভিযোগ করেন ইচ্ছাকৃত ভাবে ভোটের আগে অনুব্রতকে বিরক্ত করা হচ্ছে ।

CBI তলব, অসুস্থতার কারণে হাজিরা দিতে পারছেন না অনুব্রত মণ্ডল

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: