25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িরাজনীতিরামপুরহাটের গণহত্যায় কলকাতা হাইকোর্টর নির্দেশ সিবিআই তদন্তের

রামপুরহাটের গণহত্যায় কলকাতা হাইকোর্টর নির্দেশ সিবিআই তদন্তের

রামপুরহাটের গণহত্যায় কলকাতা হাইকোর্ট শুক্রবার সিবিআই তদন্তের নির্দেশ দিল।শুক্রবার আদালতে এই হত্যাকাণ্ডের রায়ে বিচারপতি স্পষ্ট বলেন,”ঘটনার সবটা শুনেছি।’শকিং’ এই ঘটনার বিচারের জন্য এবং সত্য উদঘটনের জন্য সিবিআই তদন্ত করবে। সত্য উদ্ঘাটনের প্রয়োজন আছে।ন্যায়বিচারের স্বার্থেই তদন্তভার সিবিআই হাতে তুলে দেওয়া হল।কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে রাজ্য সরকার যেন সহযোগিতা করে।সংস্থার আইনজীবী জানান যে,আদালতের নির্দেশের কিছুক্ষণের মধ্যেই রামপুরহাট পৌঁছবেন সিবিআইয়ের দল।

এদিন কলকাতা হাইকোর্টের বিচারপতি সিবিআইয়ের উদ্দেশ্যে বলেছেন,আগামী ৭ এপ্রিল এই মামলার পরবর্তী শুনানি।ওইদিন সিবিআই আদালতকে প্রাথমিক রিপোর্ট দেবে।সুতরাং সিবিআই হাতে বেশি সময় নেই।মার্চ মাস শেষ হতে আর মাত্র একসপ্তাহ বাকি।আর এপ্রিলের থাকছে ৬ দিন।ফলে মোট হাতে সময় ১৩ দিন।তাই খুব শীঘ্রই সিবিআই আধিকারিকরা তদন্তে নামছেন।আজ,শুক্রবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ জানান,‘আমরা এই ঘটনার বিস্তারিত পর্যবেক্ষণ করেছি।এই মামলার পরিস্থিতি বিবেচনা করে আদালত চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে যে,এই মামলা সিবিআই–কে দেওয়া প্রয়োজন।

রাজ্য সরকারকেও নির্দেশ দেওয়া হচ্ছে,যত তাড়াতাড়ি সম্ভব মামলাটি সিবিআইয়ের হাতে তারা তুলে দিক।সমাজে বিচারব্যবস্থা এবং আইনের প্রতি মানুষের আস্থা ফেরাতেই স্বচ্ছ তদন্ত করে সত্য সামনে আনা জরুরি। তাই এই মামলাটি সিবিআইয়ের হাতে তুলে দিতে চায় আদালত। উল্লেখ্য,শুক্রবার বগটুই গ্রামে পৌঁছায় কেন্দ্রীয় ফরেনসিক এক্সপার্টের দল।তাঁরা ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করবে।কীভাবে আগুন লাগানো হয়েছিল?‌কী ধরনের দাহ্য পদার্থ ব্যবহার করা হয়েছিল?তাঁরা ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করবে।তা খতিয়ে দেখবে কেন্দ্রীয় ফরেনসিক এক্সপার্টের দল।সিবিআই-এর তদন্তকারীরাও সেখানে পৌঁছে গেলে তদন্তে গতি পাবে বলে মনে করা হচ্ছে।সবাইকে সহযোগিতা করতে হবে।তবে তদন্ত করতে পারবে না রাজ্যের গঠিত সিট।শুধু কাগজপত্রই নয়শ,ধৃত ও অভিযুক্তদের সিবিআই-এর হাতে তুলে দিতে হবে। দ্রুত ধরতে হবে দোষীদের।

রামপুরহাটের গণহত্যায় কলকাতা হাইকোর্টর নির্দেশ সিবিআই তদন্তের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: