25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজ্যকলকাতা২রা জুলাই থেকে বাস পরিষেবা চালু হবে

২রা জুলাই থেকে বাস পরিষেবা চালু হবে

নিজস্ব প্রতিনিধি :চলতি বছরের শুরুর দিকে কিছুটা স্বাভাবিক হয়েছিল পরিস্থিতি। লকডাউন প্রায় স্বাভাবিক মানুষ আবার রাস্তায় বেরিয়েছিল। কিন্তু কিছুদিন যেতে না যেতেই করোনার দ্বিতীয় ঢেউ। আবার স্তব্ধ রাস্তা, ট্রেন বন্ধ৷ পশ্চিম মেদিনীপুরের অন্যতম ব্যস্ত শহর ঘাটাল। কড়া বিধিনিষেধ জারির পর থেকে বাসস্ট্যান্ডে সারি সারি দাঁড়িয়ে বিভিন্ন রুটের দূরপাল্লার বাস। স্বল্প দূরত্বের বাসগুলিরও একই হাল। কেউ কেউ এসে মাঝে মধ্যে ঢুঁ মেরে দেখে যাচ্ছেন তাঁদের বাস ঠিকঠাক আছে কি না। তার উপর লাগামহীন পেট্রল-ডিজ়েলের দাম সেঞ্চুরির কাছাকাছি পৌঁছে গিয়েছে জ্বালানি । ফলে বাস পরিষেবা চালু হলেও লাভ হবে কি না, তা নিয়ে কুল কিনারা পাচ্ছেন না বাস মালিকরা।

পরিস্থিতি শোচনীয় হয়ে উঠছে পরিবহণ কর্মীদের জন্য। একদিকে জ্বালানি আকাশছোঁয়া দাম, তার উপর আবার করোনার তৃতীয় ঢেউয়ের ভ্রুকুটি। পরিবহণ কর্মীদের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন বাস অ্যাসোসিয়েশন গুলিও ৷ পরিবহণ বন্ধ থাকায় অধিকাংশ বাস কর্মীই পেটের টানে কেউ রাজমিস্ত্রির যোগাড়ে বা একশো দিনের কাজ কেউবা দিনমজুরির কাজে যুক্ত হয়েছেন।

ঘাটাল বাস ওনার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর কাছে আবেদন, তিনি যেন বাস মালিক ও কর্মীদের দুরাবস্থা নিয়ে ভাবেন। ট্রেন আপাতত চালু হচ্ছে না বলে জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২রা জুলাই থেকে বাস পরিষেবা চালু হবে, তবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে। বাসের চাকা আবার গড়ালে কিছুটা হয়তো হাসি ফুটবে পরিবহণ কর্মীদের। দীর্ঘ দিন বন্ধ থাকার পর পুনরায় বাস রাস্তায় নামিয়ে পরিস্থিতি সামাল দেওয়া কতটা সম্ভব হবে তা নিয়ে সংশয়ে বাস মালিকরা।পরিষেবা ও লাভ নিয়ে চিন্তায় বাস মালিকরা।

২রা জুলাই থেকে বাস পরিষেবা চালু হবে:

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: