25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতিউপনির্বাচন নিয়ে একপ্রকার তুলোধোনা করলেন শাসক দলকে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার

উপনির্বাচন নিয়ে একপ্রকার তুলোধোনা করলেন শাসক দলকে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার

গতকাল চারটি বিধানসভায় উপনির্বাচন ছিল , এবং ভোটের শতাংশ তো ভাল। কিন্ত যে ভাবে নির্বাচন হচ্ছে… উপনির্বাচন (By Election) নিয়ে এমনই প্রতিক্রিয়া দিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)।  দিনহাটা, শান্তিপুর, খড়দহ, গোসাবার উপনির্বাচন নিয়ে তাঁর প্রতিক্রিয়া ছিল -, “খড়দহের প্রার্থী জয় সাহা। তিনি নিজে ভুয়ো ভোটার ধরেছেন। একজন প্রার্থীর ক্ষেত্রে একজন ভুয়ো ভোটার ধরা সম্ভব। কিন্ত বাদবাকি যে কত ভুয়ো ভোট পড়ছে…”।

উপনির্বাচন : দিনহাটাতে মানুষের মধ্যে সন্ত্রাসের বাতাবরণ চলছে

একটু থেমে উপনির্বাচন নিয়ে তিনি আবার বলেন , “ওখানে যিনি তৃণমূলের ওখানকার ভোটার নন। কিন্ত তাঁর ছেলে ওখানে জটলা করছে। বহু লোক নিয়ে মুড়ি বাতাসা খাচ্ছেন! ফ্রি অ্যান্ড ফেয়ার নির্বাচন বলতে যা বোঝায়, এগুলো তো অবাধ ও শান্তিপূর্ণ ভোটের মধ্যে পড়ে না।”

শনিবার সাংবাদিক বৈঠক থেকে তিনি আরও যোগ দেন, “দিনহাটাতে মানুষের মধ্যে সন্ত্রাসের বাতাবরণ চলছে। প্রথম দিকে ভোটিং শতাংশ-ও খুব কম ছিল। কাল রাত ১২ টার সময় খবর আসতে শুরু করে। তৃণমূল কংগ্রেস এর পক্ষ থেকে বাড়ি বাড়ি গিয়ে ওখানে বিজেপির কর্মীদের হুমকি দেওয়া হয়। তাঁরা যেন না বের হন। নির্বাচনী এজেন্ট যেন না বসে। আমাদের মন্ত্রী নিশীথ প্রামাণিকের বুথের এজেন্টকে হুমকি দেয় তৃণমূল”।

এদিকে ন্যাশনাল লাইব্রেরিতে বিজেপির বিজয় সম্মলেনীর আগেই দক্ষিণ কলকাতার জেলা সভাপতির বিরুদ্ধে পোস্টার পড়েছে। এবিষয় নিয়ে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন পুরসভার সিট নিয়ে এখনই ভাবনা-চিন্তা হয়নি। স্বাভাবিক ভাবেই এই ধরণের প্রশ্নের যৌক্তিকতা নেই। যারা এই কাজ করেছে। যদি বিজেপির কেউ যুক্ত থাকে, তার বিরুদ্ধে দল কড়া ব্যবস্থা নেবে।

বিশেষ ভাবে উল্লেখ্য, এইদিন দিনহাটার তৃণমূল প্রার্থী উদয়ন গুহর প্রার্থীপদ বাতিলের দাবি জানিয়েছে বিজেপি। সেখানকার বিজেপি প্রার্থী অশোক মণ্ডলের অভিযোগ, গণতন্ত্রের উপর বুলডোজার চালিয়েছেন তৃণমূল প্রার্থী। তৃণমূল প্রার্থী উদয়ন গুহ তাঁর নাতিকে নিয়ে ভোট বুথে ঢুকে একসঙ্গে ভোট দিয়েছেন। যা আইনের কাছে অপরাধ। তৃণমূল প্রার্থী তাঁর প্রার্থীপদের কোনো নিয়মবিধির তোয়াক্কা করেননি বলে অভিযোগ করেছেন তিনি।

ভোট গ্রহণের শেষ লগ্নে তীব্র উত্তেজনা

রাজ্য বিজেপির সদর দফতরে সাংবাদিক বৈঠক করে মুখ্য মুখপাত্র শমীক ভট্টাচার্য  বলেছেন, “উদয়ন গুহর নির্বাচন পদ বাতিলের দাবি করছি। নাতি কে নিয়ে যে পদ্ধতিতে তিনি ভোট দিয়েছেন, তা মেনে নেওয়া যায় না। ওই বুথে যাঁরা নির্বাচন কর্মী, তাঁদেরও শাস্তির দাবি করছি।”

অন্যদিকে, আবার খড়দহ বিধানসভা উপনির্বাচনে ভোট গ্রহণের শেষ লগ্নে তীব্র উত্তেজনা দেখা যায়। প্রয়াত বিধায়ক কাজল সিনহার  ছেলে আক্রান্ত হলেন বিজেপি প্রার্থীর নিরাপত্তারক্ষীর হাতে ! মায়ের সঙ্গে ছিল ১৭ বছরের ছেলেটি। অভিযোগ, খড়দহের বিজেপি প্রার্থী জয় সাহা এর ব্যক্তিগত নিরাপত্তারক্ষী তাকে বিনা প্ররোচনায় গায়ে হাত তোলেন  তার ফলে  ছেলেটিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এমন বিবিধ বিক্ষিপ্ত খবর জানা যায় সূত্রানুযায়ী ।

 

উপনির্বাচন নিয়ে একপ্রকার তুলোধোনা করলেন শাসক দলকে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: