25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতিশুভেন্দু গড়ে কাঁথিতে বিরাট হার বিজেপির, চার দশকে প্রথম অধিকারী পরিবার শুন্য

শুভেন্দু গড়ে কাঁথিতে বিরাট হার বিজেপির, চার দশকে প্রথম অধিকারী পরিবার শুন্য

আজ ১০৮ টি পুরসভায় আজ সকাল থেকে ভোটগ্রহণ শুরু হয়ে গেছে ।বিধানসভা ভোটের আগেই শুভেন্দু তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন । তৃণমূলের হেভি ওয়েট নেতা হিসাবেই পরিচিত ছিলেন শুভেন্দু। অনেকেই মনে করেছিলেন তার বিজেপিতে যোগ দেবে অনেকটাই ক্ষতির মুখে পড়বে শাসকদল ।কিন্তু শুভেন্দু অধিকারী বিজেপিতে যাওয়ায় বিধানসভা নির্বাচনে কোনো ক্ষতিই হয়নি তৃণমূলের । এই পুরসভা ভোটে অধিকারী শুভেন্দু গড়ে অধিকারী পরিবারের দাপট কাটিয়ে পূর্ব মেদিনীপুরের কাঁথি পুরসভা দখল করল জোড়াফুল শিবির । অর্থাৎ শুভেন্দু অধিকারীর পরিবারের কোনও সদস্য ছাড়াই কাঁথি পুরসভা পরিচালনা করতে পারবে শাসকদল । আজ কাঁথি পুরসভার অন্তর্গত ১৮টি ওয়ার্ডে জয়ী হয়েছে তৃণমূল।বিজেপি দু’টি ওয়ার্ডে জয় লাভ করেছে ।

কাঁথি পুরসভায় অধিকারী পরিবারকে সড়িয়ে ফেলার চেষ্টা করতে থাকে তৃণমূল

অন্যান্যরা পেয়েছেন একটি ওয়ার্ড।অনেকবছর ধরেই কাঁথি পুরসভা তৃণমূলের দখলে থাকলেও সেখানে আসল ক্ষমতা ভোগ করত অধিকারী পরিবার। সেই কাঁথি পুরসভায় অধিকারী পরিবারকে সড়িয়ে ফেলার চেষ্টা করতে থাকে তৃণমূল । এবং আজ ভোট গণনা শুরু হওয়ার পরেই কাঁথিতে বিজেপি বিরাট ধাক্কা খায় । কাঁথি উত্তরে তৃণমূলের প্রার্থী রিনা দাসের কাছে হেরে যান বিজেপি বিধায়ক সুমিতা সিংহ। যতই গণনা এগোয় ততই তৃণমূলের জয় নিশ্চিত হতে থাকে। শেষে কাঁথিতে জয় লাভ করে জোড়াফুল শিবির।বিধানসভা নির্বাচনের আগে শুভেন্দু বিজেপি-তে যাওয়ার পর তাঁর পরিবারের সব সদস্যই গেরুয়া শিবিরে যোগ দেন।বিধানসভা নির্বাচনে বিজেপি জয় না পেলেও মমতা বন্দ্যোপাধ্যায়কে কিছু ভোটের ব্যবধানে হারিয়ে শুভেন্দু মানরক্ষা করেন।এবং তিনি রাজ্যে বিরোধী দলনেতা হিসেবেও জায়গা পান।

তবে শুভেন্দুর রাজনৈতিক কেরিয়ার ঠিক থাকলেও তাঁর পরিবারের বাকি সদস্যরা বাংলার রাজনীতিতে অনেকটাই পিছনের সারিতে চলে গেছেন।যারফল এবারের পুরভোটে প্রকাশ পেল কাঁথিতে। কাঁথি পুরসভার গত দুই বারের চেয়ারম্যান সৌমেন্দু অধিকারীর নাম বিজেপি-র তালিকায় আসেনি। গত বিধানসভা নির্বাচনের আগে শুভেন্দু বিজেপিতে যোগদান করার পরেই তৃণমূল ছেড়ে বিজেপিতে নাম লেখান তাঁর ছোট ভাই সৌমেন্দু । তখনই বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক করা হয় সৌমেন্দুকে। তারপর কাঁথিতে বিজেপির বিভিন্ন কর্মসূচিতে দেখা যেত তাকে।কিন্তু পুরভোটে বিজেপির তালিকায় তাঁর নাম কোথাও ছিলোনা । এবং আজ ফলাফল প্রকাশের পর এই প্রথম কাঁথিতে শুভেন্দু পরিবার শুন্য হলো ।

শুভেন্দু গড়ে কাঁথিতে বিরাট হার বিজেপির, চার দশকে প্রথম অধিকারী পরিবার শুন্য

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: