25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িদেশ বিদেশজয়ী ভূপেন্দ্র প্যাটেল, সপ্তম বারের জন্য গুজরাটে সরকার গঠন করতে চলেছে বিজেপি

জয়ী ভূপেন্দ্র প্যাটেল, সপ্তম বারের জন্য গুজরাটে সরকার গঠন করতে চলেছে বিজেপি

আরও একবার গুজরাটে (Gujrat) সরকার গঠন করল পদ্ম শিবির! বৃহস্পতিবার সকাল থেকে গণনার কাজ শুরু হতেই সকলের কাছেই ভোটের ফলাফল কার্যত স্পষ্ট হতে শুরু করে। এবারের ভোটও অটুট মোদী সরকার। একের পর এক রাউন্ড গণনার পর ম্যাজিক ফিগারে এগিয়ে চলেছে বিজেপির (BJP) আসন সংখ্যা। ২০ হাজারেরও বেশি ভোটে জয়লাভ করেছেন ভূপেন্দ্র প্যাটেল (Bhupendra Patel)। যার ফলে সপ্তমবারের জন্য সরকার গড়তে চলেছে বিজেপি। গুজরাট বিধানসভা নির্বাচনের (Gujarat Assembly election) প্রাথমিক পর্যায়ে গণনার ফলাফল সেটাই ইঙ্গিত করছে।

আজ গণনা শুরুর পর থেকেই এগিয়ে রয়েছে বিজেপি। একইসঙ্গে অনেকটাই পিছিয়ে গিয়েছে কংগ্রেস (Congress)। বিধানসভা ভোটের পর বুথ ফেরত সমীক্ষাতেও গেরুয়া শিবির ক্ষমতায় ফেরার ইঙ্গিত পাওয়া গিয়েছিল। কার্যত বৃহস্পতিবার সকালে গণনা শুরুর পর থেকেই সেই ইঙ্গিত যে পুঙ্খানুপুঙ্খ ভাবে মিলতে শুরু করে। ২০১৭ সালের তুলনায় এই বারের নির্বাচনে কংগ্রেসের ফলাফল আরও খারাপ হবে বলে মনে করা হয়েছিল। আর বাস্তবে তাই ঘটতে চলেছে। প্রসঙ্গত, ১৮২ আসনের গুজরাট বিধানসভার এখনো পর্যন্ত বিজেপির দখলে রয়েছে ৯২টি আসন।

এই ট্রেন্ড শেষ পর্যন্ত থাকলে বিজেপি সংখ্যাগরিষ্ঠতা পেয়ে সপ্তম বারের জন্য গুজরাটে সরকার গঠন করবে। অন্যদিকে, মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে গুজরাটে আম আদমি পার্টির (AAP) হয়ে বাজি ইশুদান গাঁধভি ভোটে দাড়িয়েছিল। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, তিনি ১৮ হাজার ৯৯৮ ভোটে এগিয়ে রয়েছেন। কিন্তু তারপরও পদ্মগড়ে থাবা বসাতে পারল না আম আদমি পার্টি। এই বছর প্রথম বার মোদী-শায়ের রাজ্যে ভোটের ময়দানে আত্মপ্রকাশ করেছিল আপ। কিন্তু, কংগ্রেসের ভোটে থাবা বসাতে পড়লেও বিজেপির ভোটে তেমন কোনও প্রভাব ফেলতে পারেনি আম আদমি পার্টি।

জয়ী ভূপেন্দ্র প্যাটেল, সপ্তম বারের জন্য গুজরাটে সরকার গঠন করতে চলেছে বিজেপি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: