25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজ্যপুজোর মুখে বন্ধ হয়ে গেল ভাটপাড়া রিলায়েন্স জুটমিল

পুজোর মুখে বন্ধ হয়ে গেল ভাটপাড়া রিলায়েন্স জুটমিল

পুজোর মুখে ফের বন্ধ হয়ে গেল উত্তর ২৪ পরগনা জেলার (North 24 Parganas) ভাটপাড়া (Bhatpara) রিলায়েন্স জুটমিল (Reliance Jute Mill)। মঙ্গলবার সকালে শ্রমিকরা কাজে গিয়ে দেখেন, মিলের গেটে তালা ঝুলছে। আচমকাই পুজোর মুখে মিল বন্ধ করে দেওয়ায় হাজার চারেক শ্রমিক কাজ হারালেন। জুটমিলের সামনে রাস্তা অবরোধ করে শ্রমিকরা বিক্ষোভ দেখান। যার জেরে যান চলাচল ব্যাহত হয়। পুলিসের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। স্থানীয় সূত্রে খবর, সোমবার সকালে আচমকাই ভাটপাড়া রিলায়েন্স জুটমিলে কর্মরত কর্মীরা জানতে পারেন, তাঁদের প্রাক্তন মালিক পবন কুমার কানোরিয়া মারা গেছেন।

এই খবর শোনা মাত্রই শ্রমিকরা কাজ বন্ধ করে দেন। সেই খবর শোনার পর থেকে সেদিনের জন্য বন্ধ থাকে ভাটপাড়া রিলায়েন্স জুটমিল। কিন্তু তারা পরে জানতে পারেন মিলের প্রাক্তন মালিক সুস্থ শরীরেই জীবিত আছেন। তারপরই শ্রমিক সংগঠনের নেতারা মিলের শ্রমিকদের পুনরায় কাজে যোগ দেওয়ার আহ্বান জানান। শ্রমিকদের পুনরায় কাজে ফিরিয়ে আনার উদ্দেশ্যে সংগঠনের তরফে মিলের গেটে নোটিশ দেওয়া হয়। সেই খবর পাওয়ার আগে, শ্রমিকরা কাজে যোগ দিতে এসে দেখেন মিলের গেট বন্ধ।

অবিলম্বে মিল খোলার দাবিতে তারা মিলের গেটের সামনে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান। এদিন শ্রমিক ইউনিয়নের নেতা বলেন, “মিল কেন বন্ধ, সেটা তো আমাদের কাছে কোনও খবর নেই। আগে একটা গুজব রটানো হয়েছিল, যে আমাদের প্রাক্তন মালিকের মৃত্যু হয়েছে। কিন্তু প্রশ্ন উঠছে, এই গুজব রটাল কে? সেটা আগে খুঁজে বার করতে হবে।” উল্লেখ্য, ভাটপাড়া থানার (Bhatpara police station) পুলিস এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পুলিশের হস্তক্ষেপে বিক্ষোভ উঠে যায়। তারপর ওই এলাকায় ধীরে ধীরে যান চলাচল স্বাভাবিক হয়।

পুজোর মুখে বন্ধ হয়ে গেল ভাটপাড়া রিলায়েন্স জুটমিল

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: