25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজ্যবোলপুর স্টেশনে থামবে বন্দে ভারত এক্সপ্রেস! প্রকাশ করল পূর্ব রেল

বোলপুর স্টেশনে থামবে বন্দে ভারত এক্সপ্রেস! প্রকাশ করল পূর্ব রেল

বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express) উদ্বোধনের ঠিক আগের দিনই পূর্ব রেলের (Eastern Railway) তরফে এক বড়সড় খবর জানানো হল। ৩০ ডিসেম্বর শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) স্বয়ং বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করবেন। পূর্বের খবর অনুসারে, হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি যাওয়ার পথে বন্দে ভারত এক্সপ্রেস কেবলমাত্র মালদা জংশন স্টেশনে থামবে। পূর্ব রেলের আকধিকারিকরা পরিকল্পনা করছিলেন যে, মালদা ছাড়া আর কোনও স্টেশনে এই ট্রেনটি স্টপেজ দেওয়া যায় কিনা।

যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে যে, মালদা ছাড়াও ২টি স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেস থামবে। বোলপুর (শান্তিনিকেতন), মালদহ টাউন এবং বারসোই স্টেশনে এই ট্রেনটি দাঁড়াবে। বৃহস্পতিবার পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন, “যাত্রাপথে মোট ৩টি স্টেশনে দাঁড়াবে বন্দে ভারত এক্সপ্রেস। এর মধ্যে পূর্ব নির্ধারিত মালদা জংশন একটি, দ্বিতীয়টি বোলপুর এবং অন্য স্টেশনটি হল বারসোই।” পূর্ব রেলের প্রকাশিত সময় অনুযায়ী ভোর ৫.৫০ মিনিটে হাওড়া থেকে বন্দে ভারত ট্রেনটি ছাড়বে। বেলা ১২টার সময় বারসোই স্টেশনে ট্রেনটি পৌঁছবে।

দুপুর ১.৫০ মিনিট নাগাদ ট্রেনটি নিউ জলপাইগুড়ি স্টেশনে পৌঁছাবে। নিউ জলপাইগুড়ি পৌঁছনোর এক ঘণ্টা পর ট্রেনটি ছাড়বে। ২.৫০ মিনিট নাগাদ ট্রেনটি নিউ জলপাইগুড়ি থেকে ছেড়ে হাওড়া স্টেশনে পৌঁছাবে। এখনও পর্যন্ত ট্রেনের ভাড়া ঠিক হয়নি। সূত্রের খবর, ২০০০ টাকার আশেপাশে এই ট্রেনটির ভাড়া হতে পারে। রবিবার প্রধানমন্ত্রী উদ্বোধন করার পরই পূর্ব ভারতের প্রথম বন্দে ভারতের পথচলা শুরু হবে। ভারতের ট্রেনটির সর্বোচ্চ গতিবেগ রয়েছে ১৮০ কিমি। কিন্তু হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি যাওয়ার পথে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি সর্বোচ্চ ১৩০ কিমির বেশি গতি তুলতে পারবে না।

বোলপুর স্টেশনে থামবে বন্দে ভারত এক্সপ্রেস! প্রকাশ করল পূর্ব রেল

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: