25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িরাজ্যজেলাআমতায় মুণ্ডেশ্বরী নদীতে জলস্তর বেড়ে গিয়ে ভেঙে পড়ল বাঁশের সেতু

আমতায় মুণ্ডেশ্বরী নদীতে জলস্তর বেড়ে গিয়ে ভেঙে পড়ল বাঁশের সেতু

মালবাজারের মাল নদীর বিপর্যয়ের পর এবার আমতায় (Amata) মুণ্ডেশ্বরী নদীতে (Mundeshwari River) হঠাৎ জলস্তর বেড়ে গিয়ে ঘটল বিপত্তি। জলের তোড়ে বাঁশের সেতু তিনটি ভেঙে যায়। হাওড়ার আমতার জয়পুর থানার কুলিয়া ঘাটে এই ঘটনাটি ঘটেছে। সেতুগুলি ভেঙে যাওয়ার ফলে প্রায় ৪০ হাজার মানুষ দুর্ভোগের স্বীকার। প্রশাসন সূত্রে খবর, ডিভিসি থেকে অতিরিক্ত জল ছাড়ার ফলে নদীর জল হঠাৎই বেড়ে গিয়ে শুক্রবার সকালে এই ঘটনা ঘটে।

এই ঘটনার জেরে সকাল থেকেই আমতার দ্বীপাঞ্চল ভাটোরার সঙ্গে মূল ভূখণ্ডের যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। দীপাঞ্চলের হাজার হাজার বাসিন্দা দুর্ভোগের স্বীকার। প্রশাসনের তরফে স্থানীয় বাসিন্দাদের পাশে থাকার আশ্বাস দেওয়া হয়েছে। এই অবস্থায় ভাটোরার বাসিন্দাদের একমাত্র ভরসা নৌকো। কিন্তু স্রোতের মধ্যে এই নৌকা করে চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। প্রশাসন সূত্রে খবর, শুক্রবার মুণ্ডেশ্বরী নদীতে প্রবল জলস্রোতের জেরে কুলিয়া, গায়েন পাড়া ও টাকিপাড়া বাঁশের সেতু ভেঙ্গে যায়।

এছাড়াও হুগলি জেলাযর একটি বাঁশের সেতু একইভাবে ভেঙে গিয়েছে। যার ফলে সমস্যায় পড়েছেন হাজার হাজার মানুষ। এই ঘটনার জেরে আমতার তৃণমূল বিধায়ক সুকান্ত পাল বলেন, ‘‘প্রশাসনের পক্ষ থেকে মানুষের পাশে থাকার জন্য যাবতীয় ব্যবস্থা করা হয়েছে। নদীর জল কমলেই দ্রুত সেতু মেরামতের কাজ করা হবে। খুব শীঘ্রই পাকাপাকি ভাবে সেতু বানানোর কাজ শুরু হবে।’’ উল্লেখ্য, এই ঘটনার জেরে এখনও পর্যন্ত কোনও প্রাণহানির খবর পাওয়া যায়নি।

আমতায় মুণ্ডেশ্বরী নদীতে জলস্তর বেড়ে গিয়ে ভেঙে পড়ল বাঁশের সেতু

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: