25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িরাজনীতিটালিগঞ্জের মাটিতে বাবুল সুপ্রিয় , হারের প্রথম প্রতিক্রিয়া !

টালিগঞ্জের মাটিতে বাবুল সুপ্রিয় , হারের প্রথম প্রতিক্রিয়া !

টালিগঞ্জের মাটিতে বাবুল সুপ্রিয় এর কি প্রতিক্রিয়া হলো, বিপুল ভোটে হারের পর ? কেনই বা হারলেন তিনি টালিগঞ্জের বিপুল ভোট ? : টালিগঞ্জ আসনে তৃণমূলের অরূপ বিশ্বাসের কাছে বিপুল ভোটে হেরে যান বাবুল সুপ্রিয়। অবশেষে এতদিন পর সেই হার নিয়ে ফেসবুকে মুখ খুললেন বাবুল। তিনি ছিলেন বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী, শুধু তাই নয় বঙ্গ বিজেপির প্রথমসারির মুখও ছিলেন বাবুল সুপ্রিয় । তবে , নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় সম্প্রসারণের সময় মন্ত্রীপদ খোয়াতে হয় তাঁকে।

এরপরই রাজনীতি ছাড়ার ঘোষণা করেছিলেন বাবুল সুপ্রিয় । কিন্তু একথা বলাবাহুল্য যে , সাংসদ পদ থেকে ইস্তফা দেননি তিনি। মানুষের জন্য কাজ চালিয়ে যাবেন বলে ঘোষণা করেন তিনি। তবে এরই মাঝে বিধানসভা ভোটে টালিগ‍ঞ্জ কেন্দ্র থেকে তাঁকে প্রার্থী করেছিল বিজেপি। কিন্তু তৃণমূলের অরূপ বিশ্বাসের কাছে বিপুল ভোটে হেরে যান তিনি। অবশেষে এতদিন পর সেই হার নিয়ে ফেসবুকে নিজের কিছু মূল্যবান বক্তব্য বা এক কথাই বলা যেতে পারে নিজের বিস্ফোরণ অভিযোগ এর আত্মপ্রকাশ করলেন তিনি ।

পোস্টের শুরুর দিকেই তিনি লিখেছেন…”প্রথমেই বলি টালিগঞ্জকে অযথা দোষ দেবেন না – আমি কোনো ভাবেই মনে করিন তাঁরা আমাকে ৫০০০০ ভোটে হারানোর জন্য ভোট দিয়েছেন। ওখানে মানুষ আমাকে প্রচুর ভোট দিয়েছেন কিন্তু ভোট গণনাটা আমাদের নতুন ছেলেরা সামলাতে পারেনি।”

হঠাৎ রাজনীতি ছাড়ার পর হার নিয়ে কাঁটাছেঁড়া, বাবুল লিখেছেন… ”রাজনীতি পরবর্তী জীবনে প্রবেশ করার পথে মোট পাঁচটি বিষয় নিয়ে লিখবো বলে ঠিক করেছিলাম | প্রায় চারটি বিষয় নিয়ে লিখেছি , পাঁচ নম্বর বিষয়, টালিগঞ্জ নিয়ে একদম শেষে লিখব ভেবেছিলাম – আজ লিখছি আর এটাই ‘শেষ-পর্ব’।”

ওরা ওদের সবটুকু দিয়েছে কিন্তু শাসকদলের ‘Experienced গনণা specialist’ দের সাথে গনণা-কেন্দ্রের ঘরগুলির ভেতরে মোকাবিলা করতে পারেনি।

টালিগঞ্জের মাটিতে বাবুল সুপ্রিয় , হারের প্রথম প্রতিক্রিয়া !

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: