25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যনতুন বছরের শুরুতে বঙ্গের মানুষ জাঁকিয়ে শীতের অনুভব করবে

নতুন বছরের শুরুতে বঙ্গের মানুষ জাঁকিয়ে শীতের অনুভব করবে

আবহাওয়া দপ্তর সূত্রে খবর নতুন বছরের শুরু থেকেই রাজ্যজুড়ে জাঁকিয়ে শীত পড়বে।এবার বঙ্গে শীত অনেক দেরিতে আসে ধীরে ধীরে তাপমাত্রার পারদ নামতে থাকে ।এরই মধ্যে পশ্চিমী ঝঞ্ঝার জেরে বুধ ও বৃহস্পতিবার সামান্য বৃষ্টিপাত হয় । ফলে তাপমাত্রা আরো নেমে আসে ।হাওয়া অফিস অনুযায়ী দক্ষিণবঙ্গ ও কলকাতার তাপমাত্রা আরো নামতে পারে ।কাল বৃষ্টিপাতের পর অনেক জেলাতেই তাপমাত্রা আরো কমবে বলে মনে করা হচ্ছে ।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর নতুন বছরের শুরু থেকেই রাজ্যজুড়ে জাঁকিয়ে শীত পড়বে। পশ্চিমী ঝঞ্ঝার কারণে রাজ্যে শীতের দাপট ক্ষণিক বাধা পেয়েছে । যার ফলে এই মুহূর্তে স্বাভাবিকের তুলনায় তিন থেকে চার ডিগ্রি তাপমাত্রা বেড়ে ছিল । তবে এখন সেটি কমে স্বাভাবিকের কাছাকাছি । কোথাও কোথাও সেই তাপমাত্রা আরও কমতে পারে বলে মনে করা হচ্ছে ।আবহাওয়া দপ্তর জানাচ্ছে, উত্তরবঙ্গ হোক বা দক্ষিণবঙ্গ, রাজ্যের সবজায়গায় নতুন বছরে জাঁকিয়ে শীত পড়বে । আগামী চার পাঁচদিন বঙ্গে বৃষ্টির কোনও সম্ভবনা নেই বলেই হাওয়া অফিস জানাচ্ছে ।

কাল বৃষ্টির ফলে আজকে কলকাতা পার্শ্ববর্তী অঞ্চলে তাপমাত্রা কমে হয়েছে ২২.৬ ডিগ্রি সেলসিয়াস, কাল যেটি ছিল ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস । আজ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমেছে। হাওয়া মহল সূত্রে খবর , আগামী ৪৮ ঘন্টা তাপমাত্রা আরও নামতে পারে । নতুন বছরের শুরুতে বঙ্গের মানুষ জাঁকিয়ে শীতের অনুভব করবে ।

নতুন বছরের শুরুতে বঙ্গের মানুষ জাঁকিয়ে শীতের অনুভব করবে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: