25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িদেশ বিদেশভারতীয় টাকায় লক্ষ্মী-গণেশের ছবি আনার প্রস্তাব রাখলেন অরবিন্দ কেজরিওয়াল

ভারতীয় টাকায় লক্ষ্মী-গণেশের ছবি আনার প্রস্তাব রাখলেন অরবিন্দ কেজরিওয়াল

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) ভারতীয় নোটে লক্ষ্মী-গণেশের মুখ আমার প্রস্তাব রাখলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) কাছে এমন আরজি করলেন কেজরিওয়াল।ভারতীয় জনতা পার্টির অস্ত্র দিয়েই ফের তাদেরকেই চাপে ফেলার রণকৌশল সাজালেন তিনি। দিল্লির মুখ্যমন্ত্রীর দাবি, নতুন করে যে দেশে নোট ছাপানো হোক, যেখানে একটি পিঠে থাকবে মহাত্মা গান্ধীর ছবি এবং অন্য পিঠে থাকবে লক্ষ্মী-গণেশের ছবি।

তিনি মনে করেন নোটে দেব-দেবীর ছবি থাকলে দেশের আর্থিক সম্বৃদ্ধি ঘটবে। এদিন অরবিন্দ কেজরিওয়াল বলেন, “অনেক সময়ই আমরা অনেক চেষ্টা করি। কিন্তু ঈশ্বরের আশীর্বাদ না থাকলে সুফল মেলে না। তাই প্রধানমন্ত্রীর (PM Modi) কাছে আমার আরজি, গণেশ ও লক্ষ্মীর ছবি দিয়ে নতুন নোট ছাপা হোক। ইন্দোনেশিয়ার মতো মুসলিম দেশে গণেশের মুখ দেওয়া নোট রয়েছে। সেই দেশ পারলে আমরা কেন পারব না?”

প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে তিনি আরও উল্লেখ করেন, ডলারের তুলনায় ক্রমেই টাকার দাম পড়ে যাওয়ার কারণে অর্থনৈতিক স্থিতিশীলতা আনতে ঈশ্বরের আশীর্বাদ অত্যন্ত প্রয়োজন। উল্লেখ্য, বিরোধীদের বারবরের অভিযোগ ধর্মীয় মেরুকরণের রাজনীতি করে বিজেপি। আর সেই অস্ত্রকে কাজে লাগিয়েই মোদি সরকারকে পালটা চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন কেজরিওয়াল।

ভারতীয় টাকায় লক্ষ্মী-গণেশের ছবি আনার প্রস্তাব রাখলেন অরবিন্দ কেজরিওয়াল

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: