25 C
Kolkata
Tuesday, November 29, 2022
বাড়িদেশ বিদেশজঙ্গিদের সাথে লড়ায়ে গুলিবিদ্ধ সেনা সারমেয় ‘জুম’, নিহত ২ লস্কর জঙ্গি

জঙ্গিদের সাথে লড়ায়ে গুলিবিদ্ধ সেনা সারমেয় ‘জুম’, নিহত ২ লস্কর জঙ্গি

দেশের নাগরিকদের সুরক্ষা প্রদান করতে সেনা জওয়ানরা সীমান্তে দিন রাত নিরাপত্তা দিচ্ছেন। সেনা জাওয়ানদের সাথে তালে তাল মিলিয়ে কাজ করে চলেছে সেনাবাহিনীর কুকুর (Army Dog)। বীরত্বের নতুন নজির তৈরি করল সেনাবাহিনীর কুকুর। প্রাণের তোয়াক্কা না করে গুলিবিদ্ধ হয়েও লড়াই করে গেল ভারতীয় সেনার (Indian Army) অ্যাসল্ট ডগ জুম। রবিবার গভীর রাতে জম্মু ও কাশ্মীরের (Jammu And Kashmir) অনন্তনাগ জেলায় জঙ্গি বিরোধী অভিযান চলাকালীন গুরুতর জখম হয় ‘জুম’। গুরুতর আহত অবস্থায়তেও লড়াই করে জুম। গুলিবিদ্ধ অবস্থায় সঙ্গে সঙ্গে জুমকে সেনার পশু হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এই মুহূর্তে সে ওই হাসপাতালেই চিকিৎসাধীন। সূত্রের খবর, রবিবার রাতের দিকে দক্ষিণ কাশ্মীর জেলার ট্যাংপাওয়াতে জঙ্গিরা আশ্রয় নিয়ে রয়েছে বলে গোপন সূত্রে জানা যায়। তারপরই সেই দিন গভীর রাতে নিরাপত্তা বাহিনীর তরফে তল্লাশি অভিযান চালানো হয়। সেনাদের তরফে অনন্তনাগের একটি বাড়ি ঘিরে ফেলা হয়। খবর ছিল যে, ওই বারিতিতেই জঙ্গিরা লুকিয়ে ছিল। বাড়িটি খালি করার উদেশ্যে প্রথমে সেই বাড়িতে জুমকে পাঠানো হয়। সন্ত্রাসবাদীদের সনাক্ত করে সে তাদের উপর আক্রমণ করতেই জুমকে লক্ষ্য করে জঙ্গিরা গুলি চালায়। আহত হওয়ার পরেও শে ওই জঙ্গিদের সাথে লড়াই করে যায়। শেষ পর্যন্ত সেনাদের গুলিতে মারা যায় ওই দু’জন লস্কর-ই-তৈবা জঙ্গি।

এই ঘটনা প্রসঙ্গে সেনার এক আধিকারিক সংবাদমাধ্যমে বলেন, ‘‘জুম উচ্চ পর্যায়ের প্রশিক্ষণপ্রাপ্ত, হিংস্র এবং প্রতিশ্রুতিবদ্ধ সারমেয়। জঙ্গিদের আশ্রয়স্থল চিহ্নিত করে, তাদের কুপোকাত করার প্রশিক্ষম রয়েছে তার। সোমবারও দুই জঙ্গিকে শনাক্ত করে ঝাঁপিয়ে পড়ে সে। সেই সময় দু’টি গুলি লাগে তার শরীরে। সেই ক্ষত নিয়েও সাহসী সৈনিকের মতোই লড়াই চালিয়ে যায়। তার জন্যই দুই জঙ্গিকে নিকেশ করা সম্ভব হয়।’’ বর্তমানে কুকুরটি শ্রীনগরে সেনার পশু চিকিৎসালয়ে চিকিৎসাধীন। সেনার তরফে টুইট করে জুমের দ্রুত আরোগ্য কামনা করা হয়েছে। জানা গিয়েছে, এর আগে বহুবার দক্ষিণ কাশ্মীরে বহু সেনা অভিযানে অংশ নিয়েছে জুম।

জঙ্গিদের সাথে লড়ায়ে গুলিবিদ্ধ সেনা সারমেয় ‘জুম’, নিহত ২ লস্কর জঙ্গি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: