25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িদেশ বিদেশজম্মু-কাশ্মীরে সেনা-জঙ্গি গুলির লড়াই, নিহত ৪ জঙ্গি

জম্মু-কাশ্মীরে সেনা-জঙ্গি গুলির লড়াই, নিহত ৪ জঙ্গি

বছরের শেষ প্রান্তে এসেও জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) জারি ভারতীয় সেনাবাহিনী (Indian Army) এবং জঙ্গিদের (terrorist) মধ্যে গুলির লড়াই। জম্মুর পাঞ্জতীর্থী-সিধরা সড়কে বুধবার সকাল ৭.৩০ মিনিট নাগাদ নিরাপত্তা বাহিনীর সেনাদের সঙ্গে জঙ্গিদের সংঘর্ষ শুরু হয়। সেই লড়াইতে চার জঙ্গির মৃত্যু হয়েছে। জম্মু-কাশ্মীর পুলিশ (Jammu and Kashmir Police) সূত্রে খবর, এক গ্রেনেড বিস্ফোরণের পর ওই স্থানে গুলি বিনিময় শুরু হয়। গোপন সূত্রে খবর পেয়ে এক সন্দেহজনক ট্রাককে অনুসরণ করে। ঘটনাস্থল থেকে সেই ট্রাক চালক পালিয়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

ওই ট্রাকটি তল্লাশি করলে ভেতরে লুকিয়ে থাকা জঙ্গিরা নিরাপত্তাকর্মীদের ওপর গুলি চালাতে শুরু করে। সিধরা এলাকায় সেনাদেরকে লক্ষ্য করে জঙ্গিরা গ্রেনেড ছোড়েন। এর পাল্টা জবাব দেয় সেনারা। শুরু হয় গুলির লড়াই। শেষ পর্যন্ত সেনাবাহিনীর গুলিতে তিন জঙ্গির মৃত্যু হয়েছে। ওই এলাকা জুড়ে চিরুনি তল্লাশি শুরু হয়েছে। এই ঘটনার জেরে পুলিশের অতিরিক্ত মহাপরিচালক মুকেশ সিং বলেন, ”আমরা একটি ট্রাকের অস্বাভাবিক গতিবিধি লক্ষ্য করি। এই আবহে সেই ট্রাকটিকে অনুসরণ করার সিদ্ধান্ত নিই আমরা। ট্রাকটি জম্মুর সিধরায় থামানো হয়েছিল। সেখানে ট্রাক থেকে নেমে চালক পালিয়ে যেতে সক্ষম হয়।

ট্রাক তল্লাশি করলে ভেতরে লুকিয়ে থাকা জঙ্গিরা নিরাপত্তাকর্মীদের ওপর গুলি চালাতে শুরু করে। জবাবে পাল্টা গুলি চালানো হয় সেনার তরফেও।” জানা গিয়েছে, গুলির লড়াই হওয়ার পরই গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে। ট্রাকটির চালকের খোঁজে ওই এলাকায় চিরুনি তল্লাশি করা হচ্ছে। মঙ্গলবারই জম্মুর উধমপুরে সন্ত্রাসবাদী নাশকতার ছক বানচাল করতে সক্ষম হয়েছিল পুলিশ। উধমপুরে থেকে সিলিন্ডারের আকারে আইডি, ৩০০ থেকে ৪০০ গ্রাম আরডিএক্স, সাতটি ৭.৬২ মিলিমিটার কার্তুজ ও পাঁচটি ডিটোনেটর উদ্ধার করে পুলিশ। একইসঙ্গে ওই জায়গা থেকে লস্কর জঙ্গির লেখা একটি পাতা মিলেছে।

জম্মু-কাশ্মীরে সেনা-জঙ্গি গুলির লড়াই, নিহত ৪ জঙ্গি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: