25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িখেলাকোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল আর্জেন্টিনা

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল আর্জেন্টিনা

নিজস্ব প্রতিবেদন- মেসির জোড়া গোলের সুবাদে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল আর্জেন্টিনা (Argentina)। আপাতভাবে দেখতে গেল একটা অর্থহীন ম্যাচে লিওনেল মেসি ম্যাজিকে ৪-১ গোলে প্রতিপক্ষকে উড়িয়ে দিল আর্জেন্টিনা।

বলিভিয়া প্রথম তিনটি ম্যাচ হেরেই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল। অন্যদিকে,পরের রাউন্ডের টিকিট পাকা হয়ে গিয়েছিল আর্জেন্তিনার। তাই এটি নিয়মরক্ষার ম্যাচ ছাড়া আর কিছুই ছিল না। তবে ম্যাচে যে অধিনায়ক মেসিকে বিশ্রাম দেওয়া হবে না, তা আগেই জানিয়ে দিয়েছিলেন কোচ লিওনেল স্ক্যালোনি।

আর্জেন্টিনা: ম্যাচে জোড়া গোল করে ম্যাচের নায়ক মেসি

মঙ্গলবার ভোররাতের ম্যাচে আর্জেন্টিনার জয়ের পাশাপাশি নতুন রেকর্ড গড়লেন এলএম১০। হাভিয়ের ম্যাসচেরানোকে পিছনে ফেলে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড গড়লেন লিওনেল মেসি। ম্যাচে জোড়া গোল করে ম্যাচের নায়কও তিনিই। এদিন খেলার মাত্র ৬ মিনিটের মাথাতেই মেসির বাড়ানো পাসে আলেজান্দ্রো দারিও গোমেজের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা।

এরপর ৩৩ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোলের ব্যবধান বাড়ায় মেসি। বিরতির আগেই নিজের দ্বিতীয় গোলটিও সেরে ফেলেন তিনি। ৪২ মিনিটে একটি থ্রু বল ধরে অসাধারণ গোলটি করেন এলএম টেন। বিরতিতে ৩-০ গোলে এগিয়ে থাকলওে ৬০ মিনিটের মাথায় গোল হজম করতে হয় আর্জেন্টিনাকে।

বলিভিয়ার হয়ে গোল করেন এরইউন সাভেদ্রা।  যদিও শেষ পর্যন্ত আর্জেন্টিনাকে আটকানো যায়নি। লাতুরো মার্টিনেজের ৬৫ মিনিটের গোলে ম্যাচ ৪-১ ব্যবধানে শেষ হয়। এই জয়ের সঙ্গে সঙ্গেই গ্রুপ ‘এ’ তে শীর্ষস্থানে থেকে গ্রুপ পর্যায় শেষ করল আর্জেন্তিনা। এদিকে, কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে আগামী ৪ জুলাই ইকুয়েডরের বিরুদ্ধে খেলতে নামবেন মেসিরা। তার আগের দিন অর্থাৎ ৩ জুলাই চির-প্রতিদ্বন্দ্বী ব্রাজিল খেলবে চিলির বিরুদ্ধে।

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল আর্জেন্টিনা:

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: