25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যআপনি কি স্নাতক? আবেদন করলেই মিলবে পুরসভায় ৪৫ হাজার টাকার চাকরি

আপনি কি স্নাতক? আবেদন করলেই মিলবে পুরসভায় ৪৫ হাজার টাকার চাকরি

কোরণাকালে চাকরির বাজার অনেকটাই খারাপ ছিল। বিভিন্ন কোম্পানি বন্ধ হয়ে যায় সেই সময়। এবং অনেক কোম্পানিতে নিয়োগ বন্ধ রাখা হয়। তবে বর্তমানে কোরনা সংক্রমণ কিছুটা কম হতেই চাকরির বাজারে ধীরে ধীরে মন্দা কাটছে। অনেক জায়গায় নতুন নতুন কর্মসংস্থানের সুযোগ মিলছে। এবার কলকাতা পুরসভাতেও চাকরির সুযোগ মিলছে। পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশনের তরফে কলকাতা পুরসভায় ডেপুটি ম্যানেজার পদে নিয়োগ করা হবে। এতে মোট শূন্যপদ তিনটি। এই পদের বেতন শুরু হচ্ছে ২৫ হাজার টাকা থেকে এবং সর্বোচ্চ বেতন ৪৫ হাজার টাকা। আপনি যদি স্নাতক হন তবে এই পদে আবেদনের সুযোগ পেতে পকর্বেন । চলুন জেনেনি কি করে আবেদন করার যেতে পারে-

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা স্নাতক বা সমতূল হতে হবে

কলকাতা পুরসভায় ডেপুটি ম্যানেজারের পদে নিয়োগ করা হবে। এতে মোট শূন্যপদের সংখ্যা ৩ এর মধ্যে একটি আসন জনজাতির বা SC জন্য সংরক্ষিত। বলা হচ্ছে, এতে আবেদনকারীর বয়স ৩৭ বছরের বেশি হতে পারবে না। ২০২২ সালের ১ জানুয়ারি অনুযায়ী সর্বোচ্চ বয়স ৩৭ বছর হতে পারবে। অপরদিকে জনজাতি ও উপজাতির জন্য বয়সসীমায় ৫ বছর ছাড় দেওয়া হচ্ছে। অনগ্রসর শ্রেণি বা OBC এর জন্য বয়সসীমায় সর্বোচ্চ ৩ বছর পর্যন্ত ছাড় দেওয়া হবে। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা স্নাতক বা সমতূল হতে হবে। এই চাকরির  বেতন ২৫ হাজার থেকে সর্বোচ্চ ৪৫ হাজার টাকা। এখন প্রশ্ন কিভাবে প্রার্থী নির্বাচন করা হবে? জানা যাচ্ছে , লিখিত পরীক্ষা ও পার্সোনালিটি টেস্টের ভিত্তিতেই এই পদে নিয়োগ করা হবে।পরীক্ষার দিন ও স্থান আবেদনকারীদের জানিয়ে দেওয়া হবে।

তাছাড়াও পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশনের ওয়েবসাইট https://www.mscwb.org এ সমস্ত চাকরির বিস্তারিত তথ্য দেওয়া থাকবে যেখান থেকে আবেদনকারীরা খুব সহজেই সমস্ত তথ্য জানতে পারবেন। কলকাতা পুরসভার ডেপুটি ম্যানেজার পদে আবেদন করার জন্য ২০০ টাকা ফি দিতে হবে। কিন্তু জনজাতি উপজাতি ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৫০ টাকা আবেদন ফি দিতে হবে। এই আবেদন ফি অনলাইনে ডেবিট বা ক্রেডিট কার্ড কিংবা নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে জমা দিতে পারবেন আবেদনকারীরা। এখানে কিভাবে আবেদন করবেন? বলাহচ্ছে প্রার্থীরা অনলাইনে পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশনের ওয়েবসাইট https://www.mscwb.org এর মাধ্যমে আবেদন জানাতে পারেন। ফি জমা দেওয়ার প্রমাণপত্র হিসাবে অ্যাপ্লিকেশন ফর্ম, অ্যাকনলেজমেন্ট স্লিপ জমা দিতে হবে । আবেদন করার শেষ তারিখ ১৬ এপ্রিল।

আপনি কি স্নাতক? আবেদন করলেই মিলবে পুরসভায় ৪৫ হাজার টাকার চাকরি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: