25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতিঅনুব্রত মণ্ডলের জামিনের আবেদন খারিজ, জেলেই কাটবে পুজো

অনুব্রত মণ্ডলের জামিনের আবেদন খারিজ, জেলেই কাটবে পুজো

গরু পাচার কাণ্ডে (cow smuggling case) সিবিআইয়ের (CBI) হাতে গ্রেফতার বীরভূম জেলার তৃণমূলের সভাপতি তথা তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal) পুনরায় জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। শরীর খারাপ, বাড়িতে রয়েছে দুর্গা পুজো এই যুক্তি দিয়ে জামিনের আবেদন করলেও জামিন পেলেন না অনুব্রত মণ্ডল। বুধবার তৃণমূল নেতার জামিনের আর্জি খারিজ করে ১৪ দিনের জন্য জেল হেফাজতের নির্দেশ দেন আসানসোলের সিবিআইয়ের বিশেষ সিবিআই আদালতের বিচারক। এই মামলার পরবর্তী শুনানি আগামী ৫ অক্টোবর। সুতরাং এই বছর অনুব্রত মণ্ডলের দুর্গাপুজো জেলেই কাটবে। এদিন আদালতে সিবিআইয়ের আইনজীবী আশঙ্কা প্রকাশ করে বলেন,

“এই মামলা সম্পর্কিত অনেক তথ্য উদ্ধার করা হচ্ছে। গরু পাচারের সঙ্গে যুক্ত এমন অনেক সন্দেহভাজন ব্যক্তির খোঁজ পাওয়া যাচ্ছে। তাদের সঙ্গে অনুব্রত মণ্ডলের যোগাযোগ পাওয়া গিয়েছে। এই মুহূর্তে অনুব্রত মণ্ডল জামিন পেলে সাক্ষীদের ভয় দেখাতে পারেন।” পাল্টা অনুব্রত মণ্ডলের আইনজীবী সাওয়াল করে বলেন, তাঁর শরীর ভাল নয়। প্রয়োজন পরলে অনুব্রত মণ্ডল বীরভূম জেলায় ঢুকবেন না বলেও জানান অনুব্রতর আইনজীবী। তিনি বিচারকের কাছে আরও জানান, অনুব্রতর বাড়িতে দুর্গা পুজো হয়। বোলপুরের বাড়িতে অনুব্রতর মেয়ে একা রয়েছেন। তাঁর মেয়ের পক্ষে একা পুজোর এত আয়োজন সামাল দেওয়া সম্ভব নয়। কিন্তু অনুব্রত মণ্ডলের এই আর্জি খারিজ করে দিন বিচারক।

বুধবার অনুব্রতের আইনজীবী সন্দীপন গঙ্গোপাধ্যায় এবং অনির্বাণ গুহ ঠাকুরতাদের যুক্তি ছিল, গরু পাচার কাণ্ডে মূল অভিযুক্তদেরই জামিন মুকুব হয়েছে। কেউ ৩২ দিন, কেউ ৩৩ দিন জেল হেফাজতে থেকেছেন আবার কেউ বিনা জেল হেফাজতেই জামিন হয়েছে। এই প্রসঙ্গে অনুব্রতের আইনজীবীরা সওয়াল করতে গিয়ে বলেন, ‘‘যাঁরা ভারত থেকে বাংলাদেশে গরু পাচার করেন বলে অভিযোগ, তাঁদের জামিন হয়ে গিয়েছে। আর যাঁর বিরুদ্ধে অভিযোগ, যিনি শুধু মাত্র বীরভূম থেকে মুর্শিদাবাদে গরু নিয়ে যেতেন, তিনি থাকছেন জেলে!’’ কিন্তু এত কিছুর পরেও জামিনের আবেদন খারিজ করে বিচারপতি রাজেশ চক্রবর্তী আগামী ১৪ দিন অনুব্রত মণ্ডলকে জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন।

অনুব্রত মণ্ডলের জামিনের আবেদন খারিজ, জেলেই কাটবে পুজো

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: