25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িদেশ বিদেশস্পেশাল ট্রেন চালানোর ঘোষণা

স্পেশাল ট্রেন চালানোর ঘোষণা

ঠিক এই শীতের মরশুমেই ভ্রমণপিপাসু মানুষেরা নানান জায়গা ভ্রমণের উদ্যোগ নেন। গোটা শীতকালই জুড়েই বিভিন্ন জায়গায় ঘোরার জন্য পাড়ি দেন । কিন্তু বড়দিনের ঘুরতে যাওয়া বা পিকনিক করার চল সবথেকে বেশি। এই মরশুমে বাংলার মানুষেরা বিশেষ করে পুরি কিংবা উত্তরবঙ্গের মত জায়গাগুলি ঘোরার জন্য উদ্যোগী হন ।এসবের দিকে লক্ষ্য করে ভারতীয় রেলের তরফ থেকে চাপ কমানোর জন্য স্পেশাল ট্রেন চালানোর ঘোষণা করা হল ।

পুরি, নিউ জলপাইগুড়ি এবং কামাখ্যার জন্য এই সকল স্পেশাল ট্রেন চালানোর কথা বলা হয়েছে। পূর্ব রেলের পক্ষ থেকে হাওড়া থেকে পুরী এবং দক্ষিণ-পূর্ব রেলের তরফ থেকে শিয়ালদা থেকে নিউ জলপাইগুড়ি ও কামাখ্যা ট্রেন চালানো হবে ।ঘোষণায় বলা হয়েছে ২৪ ডিসেম্বর হাওড়া থেকে পুরী যাবার একটি ট্রেন রওনা হবে । সেদিন আবার পুরী থেকে হাওড়া আসবে একটি ট্রেন । এই স্পেশাল ট্রেনটিতে রয়েছে একটি ফার্স্ট এসি, দু’টি এসি টু টিয়ার, তিনটি এসি থ্রি টিয়ার, ছ’টি স্লিপার এবং তিনটি সাধারণ কামরা ।

অন্যদিকে নিউ জলপাইগুড়ির জন্য ২৫ এবং ২৭ ডিসেম্বর দুটি ট্রেন রওনা হবে শিয়ালদা স্টেশন থেকে। এই ট্রেন দুটি ২৬ এবং ২৮ ডিসেম্বর ছাড়া হবে নিউ জলপাইগুড়ি থেকে শিয়ালদার জন্য । এই ট্রেনটি বর্ধমান, রামপুরহাট, মালদা স্টেশনের মত বড় স্টেশনগুলিতে স্টপেজ দেবে । ১৭ ডিসেম্বর থেকে এই ট্রেন গুলির টিকিট বুকিং শুরু হয়ে গেছে ।বড়দিনের আগের রাতে অর্থাৎ ২৪ ডিসেম্বর শিয়ালদা থেকে কামাখ্যার উদ্দেশ্যে রাতে একটি স্পেশাল ট্রেন রওনা হবে। ২৫ ডিসেম্বর এই ট্রেনটি কামাখ্যা থেকে শিয়ালদার দিকে রওনা দেবে ।

স্পেশাল ট্রেন চালানোর ঘোষণা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: