25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতিপশ্চিমবঙ্গের আইন শৃঙ্খলা নিয়ে বিস্ফোরক মন্তব্য অমিত শাহর

পশ্চিমবঙ্গের আইন শৃঙ্খলা নিয়ে বিস্ফোরক মন্তব্য অমিত শাহর

আবারও পশ্চিমবঙ্গের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আজ রাজ্যসভায় অমিত শাহ বলেন, “ফ্যাসিস্ট শব্দের নতুন সংজ্ঞা তৈরি হয়েছে বাংলায়। পশ্চিমবঙ্গে গেলে খুন হয়ে যেতে পারেন। তাই বাংলায় না যাওয়াই ভাল।” রাজ্যসভায় এমনভাবেই তৃণমূলকে আক্রমণ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। আজ রাজ্যসভায় একটি বিল নিয়ে আলোচনা চলছিল। সেই সময়ে রাজ্যসভার অনেকেই তাঁর কথায় বাধা দেওয়ার চেষ্টা করে এবং মুলতুবি প্রস্তাব আনার চেষ্টা করে। সেইসময় তৃণমূলকে আক্রমণ শানিয়ে অমিত শাহ এমন মন্তব্য করেন। আম আদমি পার্টির নেতা সঞ্জয় সিং রাজ্যসভায় প্রশ্ন তোলেন, তিনি যখন গুজরাটে যাচ্ছেন, তখন তাঁর বা তাঁর দলের বিরুদ্ধে কেন FIR করা হচ্ছে? কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও গুজরাটের মানুষ। এই প্রশ্নের পাল্টা জবাবে অমিত শাহ বলেন, “আমি এই বিষয়ে জানি না। তবে আপনি যদি পশ্চিমবঙ্গে যান, তাহলে তো আপনার জীবনই চলে যাবে।”

এই প্রসঙ্গে বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার বলেন, “এর আগে যেই ধরনের ঘটনা ঘটেছে, ওনার নিজের সেই প্রত্যক্ষ অভিজ্ঞতা রয়েছে। শুধু তিনিই নন, তিনি যখন কলকাতায় মিছিল করছিলেন, তখন মিছিলের উপর হামলা হয়। ডায়মন্ড হারবারে জে পি নাড্ডার কনভয়ের উপর হামলা হয়েছিল। রাজ্যে যে ফ্যাসিস্ট সরকার রয়েছে, তার বাস্তবতা তিনি রাজ্যসভায় তুলে ধরেছেন।” এর উত্তরে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, “এসব একদম বাজে কথা। ছেদো কথা। অমিত শাহ তো নিজে এত বার বাংলায় এসেছিলেন। তিনি কি খুন হয়েছেন ? জে পি নাড্ডা কি খুন হয়েছেন ? ওনার সামনের একটি গাড়িতে দুটো ইট পড়েছিল। বিজেপি নেতারা দলে দলে এসেছিলেন ভোটের সময় প্লেনে করে। তাঁরা কি কেউ খুন হয়েছেন ? এগুলি হচ্ছে অসত্য কথাকে উনি স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার সুযোগকে ব্যবহার করছে।”

রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বার বার প্রশ্ন তুলছে বিরোধীরা

তিনি আরও বলেন, “ফ্যাসিস্ট বাংলায় নেই, ফ্যাসিস্ট হচ্ছে বিজেপি। যারা দাঙ্গা করায়। অমিত শাহর নাকের ডগায় দিল্লিতে হিংসা হয়েছে।” এরসাথে তিনি হাথরস ও লখিমপুরের ঘটনাও স্মরণ করিয়ে দেন। সম্প্রতি ঘটে যাওয়া বেশকিছু ঘটনায় রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বার বার প্রশ্ন তুলছে বিরোধীরা। একের পর এক জনপ্রতিনিধির উপর হামলা এবং খুনের মতো ঘটনা ঘটে চলেছে। দিন দুপুরে খুন হচ্ছেন নেতারা। তার উপর এই ঘটনায় পুলিশের যোগ থাকারও অভিযোগ উঠছে। বগটুইয়ে একটার পর একটা বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে রাজ্যসভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এমন মন্তব্য যথেষ্টতাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। সকলের মুখেই এই পরিস্থিতির নিন্দা ডোনা যাচ্ছে। নানা মহলে বাংলার আইন শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। এই পরিস্থিতি কবে স্বাভাবিক হয় সেটাই দেখার।

পশ্চিমবঙ্গের আইন শৃঙ্খলা নিয়ে বিস্ফোরক মন্তব্য অমিত শাহর

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: