25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজ্যনিউ ব্যারাকপুর সপ্তাহে তিনদিন সমস্ত বাজার ও দোকান বন্ধ

নিউ ব্যারাকপুর সপ্তাহে তিনদিন সমস্ত বাজার ও দোকান বন্ধ

ডিসেম্বরের শেষের থেকেই কোরণার গ্রাফ প্রতিদিনই আকাশ ছুঁছে । যার জন্য কেন্দ্র ও রাজ্য সরকারের পক্ষ থেকে করোনা সংক্রমণ রুখতে একাধিক বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তারই মধ্যে এবার উত্তর দমদম বিধানসভার অন্তর্গত নিউ ব্যারাকপুর পুরসভা এলাকায় সপ্তাহে তিনদিন সমস্ত বাজার ও দোকান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হলো । কাল বিকালে পুর প্রশাসক সদস্য, বাজার সমিতি ও প্রশাসন আধিকারিকদের সঙ্গে বৈঠক করে এই সিদ্ধান্ত নেওয়া হয় ।জেলার পাশাপাশি নিউ ব্যারাকপুর এলাকাতেও অনেক বেশি পরিমাণ কোরনা সংক্রমন বাড়ছে ।পরিস্থিতি সমালদিতে পুর প্রশাসক মণ্ডলীর সদস্য, বাজার সমিতি ও প্রশাসন আধিকারিকদের সঙ্গে নিউ ব্যারাকপুর পুরসভার প্রশাসক প্রবীর সাহা বৈঠক করেন ।

সেখানে সিদ্ধান্ত নেওয়া হয় ভিড় কমাতে সপ্তাহে তিনদিন বাজার বন্ধ রাখা হবে । করোনা সংক্রমণ অনেক বেশি বৃদ্ধি পাওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয় । সপ্তাহে সোম, বুধ ও শুক্রবার জরুরি পরিষেবা ছাড়া সমস্ত বাজার ও দোকান বন্ধ থাকবে । ৩১ জানুয়ারি পর্যন্ত এই সিদ্ধান্ত চালু থাকবে । আগামী সপ্তাহ থেকে সোম, বুধ ও শুক্রবার বাজার ও দোকান বন্ধ থাকবে । পুর প্রশাসক প্রবীর সাহা বলেন , এই সিদ্ধান্ত ৩১ তারিখ অবধি বহাল থাকবে তবে রাজ্য সরকার যদি কোনো সিদ্ধান্ত নেয় সেটাও জানিয়ে দেওয়া হবে ।আগের সপ্তাহে শুক্রবার দক্ষিণ দমদম, কামারহাটি ও ব্যারাকপুর পুরসভা সিদ্ধান্ত নিয়ে বাজার দোকান বন্ধ করে দেয় ।

কামারহাটি পুর এলাকায় সপ্তাহে তিনদিন করে বাজার ও দোকান বন্ধ থাকবে । দক্ষিণ দমদম পুর এলাকাতেও প্রতি সপ্তাহে মঙ্গল, বৃহস্পতি ও শনিবার সমস্ত বাজার, দোকান বন্ধ থাকবে । ব্যারাকপুর পুরসভা এলাকায় সোম, বুধ ও শুক্রবার সমস্ত দোকান ও বাজার খোলা থাকবে । বারাসত পুরসভা সপ্তাহে মঙ্গল, বৃহস্পতি ও শনিবার বাজার ও দোকান বন্ধ রাখার কথা বলা হয় । মধ্যমগ্রাম একধাপ এগিয়ে ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি এই তিন দিন সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে। অর্থাৎ দেখা যাচ্ছে সমস্ত এলাকাতেই কোরনা সংক্রমন রুখতে নানান সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

নিউ ব্যারাকপুর সপ্তাহে তিনদিন সমস্ত বাজার ও দোকান বন্ধ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: