25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িদেশ বিদেশজিও, এয়ারটেল সহ সকল সংস্থাগুলিকে ৩০ দিনের পরিষেবা দিতে হবে

জিও, এয়ারটেল সহ সকল সংস্থাগুলিকে ৩০ দিনের পরিষেবা দিতে হবে

হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন পর দুর্গা পুজো। আর তার আগেই টেলিকম রেগুলেটরি অথরিটি অব ইন্ডিয়ার (Telecom Regulatory Authority of India) তরফে নয়া পদক্ষেপ গ্রহণ করা হল। কেন্দ্রীয় সকারের তরফে সমস্ত টেলিকম সার্ভিস প্রোভাইডারদের নির্দেশ দেওয়া হয়েছে ২৮ দিন নয়, রিচার্জ প্ল্যানের মেয়াদ ৩০ দিনেরই হতে হবে। বাধ্যতামূলকভাবে টেলিকম সংস্থাগুলিকে এই নিয়ম মানতে হবে। টেলিকম রেগুলেটরি অথরিটি অব ইন্ডিয়া অর্থাৎ টিআরএআইয়ের তরফে বিবৃতিতে বলা হয়েছে, রিলায়েন্স জিও, এয়ারটেল, ভোডাফোন আইডিয়া ইত্যাদি টেলিকম সংস্থাগুলিকে সম্পূর্ণ মাসের প্ল্যান দিতে হবে।

আগে সকল টেলিকম সার্ভিস কোম্পানিগুলির কোনও প্যাকের মেয়াদ হত ২৮ দিন। কিন্তু বর্তমানে টিআরএআইয়ের এই নির্দেশের ফলে পূর্ববর্তী সেই নিওম শেষ হতে চলেছে। নির্দেশানুসারে এখন থেকে ন্যূনতম প্ল্যান ভাউচার, কম্বিনেশন ভাউচার অথবা বিশেষ ট্যারিফ ভাউচার যে কোনও প্যাকেরই এক মাসের মেয়াদ হতে হবে। কেন্দ্রীয় সংস্থার তরফে সকল টেলিকম সংস্থাগুলিকে নিজেদের প্ল্যান বদলে ফেলার জন্য ৬০ দিনের সময় দেওয়া হয়েছে। মনে করা হচ্ছে, পুজোর আগে এমন সিদ্ধান্তের কারণে গ্রাহকরা লাভবান হবেন। প্রসঙ্গত, এই দিন যাবত বেশির ভাগ প্রি-পেইড ট্যারিফ প্যাকের ২৮, ৫৬ এবং ৮৪ দিনের মেয়াদ ছিল।

কিন্তু বর্তমান নির্দেশ অনুসারে সেই প্ল্যান বদলে ৩০ দিনের হতে চলেছে। উল্লেখ্য, ২০২২ সালের জানুয়ারি মাসে টিআরএআইয়ের তরফে জানানো হয়েছিল যে, টেলিকমিউনিকেশনস ট্যারিফ অর্ডার মেনে টেলিকম সংস্থাগুলির ভাউচার এবং মাসিক প্রি-পেইড প্ল্যানে ৩০ দিনের মেয়াদ রাখা বাধ্যতামূলক করা হয়েছিল। কেন্দ্রীয় সংস্থার তরফে গ্রাহকদের প্রতিক্রিয়ার উপরে ভিত্তি করেই সেই নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু তারপরেও টেলিকম সার্ভিস প্রদানকারী সংস্থাগুলি ৩০ দিনের পরিবর্তে ২৮ দিনের ট্যারিফ প্ল্যান দিচ্ছিল। সেই প্ল্যান বন্ধ করতেই কেন্দ্রীয় সংস্থার তরফে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জিও, এয়ারটেল সহ সকল সংস্থাগুলিকে ৩০ দিনের পরিষেবা দিতে হবে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: