25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িখেলাক্রিকেটআবারও বিতর্কের মুখে মহারাজ অভিযোগ উঠেছে দল নির্বাচনে

আবারও বিতর্কের মুখে মহারাজ অভিযোগ উঠেছে দল নির্বাচনে

ভারতীয় ক্রিকেট দলের একজন বিশিষ্ট খেলোয়াড় হলেন সৌরভ গাঙ্গুলি । যদিও অনেকবছর আগেই তিনি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন । বর্তমানে তিনি BCCI প্রেসিডেন্ট। প্রায় আড়াই বছরের কার্যকালের সবথেকে খারাপ সময়ের মুখোমুখি তিনি । ইন্ডিয়ান ক্রিকেট দলের ক্যাপ্টেনের মতো, BCCI সভাপতি পদে বসার পর থেকেই একটার পর একটা বাউন্সার সামলাচ্ছেন সৌরভ । কয়েকদিন আগেই বিরাট কোহলিকে নিয়ে বিতর্কে জড়ান তিনি । সেই ঝামেলা শেষ হতে না হতেই আবারও বিতর্কের মুখে মহারাজ ।কিছুদিন আগেই একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় । যেখানে দেখা যাচ্ছে দলের টিম মিটিংয়ে সৌরভ গঙ্গোপাধ্যায় আছেন ।সেই ছবি নিয়ে তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে দল নির্বাচনেও নাক গলাচ্ছেন সৌরভ গাঙ্গুলি ।

সাধারণত দলের নির্বাচনে বোর্ড সভাপতির হাজির থাকার নিয়ম নেই। ফলে সৌরভের বিরুদ্ধে প্রভাব খাটানো নিয়ে প্রশ্ন উঠছে । এই বিষয়ে তাকে প্রশ্ন করা হলে সৌরভ বলেন , ”এ ব্যাপারে কাউকে কোনও উত্তর দিতে রাজি নই। এই অভিযোগগুলো সম্পূর্ণ ভিত্তিহীন। বোর্ড সভাপতির ভূমিকা ঠিক কতদূর আমি জানি। কোনওদিন দল নির্বাচনে নিজের প্রভাব খাটাই না । ভুলে গেলে চলবে না আমি ভারতের হয়ে 424-এর ওপর ওয়ান ডে ম্যাচ খেলেছি। সেখান থেকে এই কাজ একজন প্রাক্তন উঁচু পর্যায়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা প্লেয়ার কখনই করবে না।” সমস্ত অভিযোগ তিনি গোড়া থেকে খারিজ করে দেন ।সৌরভ গাঙ্গুলির বোর্ড প্রেসিডেন্ট পদে বসার পরে, সব থেকে বড় বিতর্কের বিষয় হয় বিরাট কোহলির ক্যাপ্টেন্সি পদ ছাড়া ।

বোর্ড প্রেসিডেন্টের বিরুদ্ধে বড় অভিযোগ

তারপর থেকেই বোর্ডের সঙ্গে বিরাটের দ্বন্দ্ব সামনে আসতে থাকে । কোহলি T20-র ক্যাপ্টেন্সি ছাড়ার পর তাকে বোর্ড ওয়ান ডে ক্যাপ্টেন্সি থেকেও সরিয়ে দেওয়া হয় । তারপরেই বিরাট বোর্ড প্রেসিডেন্টের বিরুদ্ধে বড় অভিযোগ আনেন। যা নিয়ে চাঞ্চল্য ছড়ায় ক্রিকেট মহলে । অনেকদিন ধরেই এই বিতর্ক চলতে থাকে । BCCI প্রেসিডেন্ট বলেন, ভারতীয় ক্রিকেট বোর্ড মহিলাদের T20 চ্যালেঞ্জার চলতি বছরে আয়োজন করা হবে ।সম্প্রতি একটি সাক্ষাৎকারে সৌরভ বলেন, “মহিলাদের T20 চ্যালেঞ্জ এই বছর অনুষ্ঠিত হবে মে মাসে। আশা করছি, ভবিষ্যতে আমরা বড় করে মহিলাদের IPL আয়োজন করতে পারব যখন মহিলা ক্রিকেটারের সংখ্যা আরও বৃদ্ধি পাবে ।

কিন্তু এই বছর মহিলাদের T20 চ্যালেঞ্জ আয়োজিত হবে।” জানা যাচ্ছে , বিশ্বকাপ শেষ করেই T20 চ্যালেঞ্জার্সে যোগ দেবেন মিতালি রাজরা । ২০২০ সালে শেষবার মহিলাদের T20 চ্যালেঞ্জ আয়োজিত হয় । তারপর ২ বছর পর আবারও আয়োজিত হতে যাচ্ছে মহিলাদের T20 ম্যাচ ।

আবারও বিতর্কের মুখে মহারাজ অভিযোগ উঠেছে দল নির্বাচনে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: