25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িরাজ্যরাত পেরিয়ে সকাল, করুণাময়ীতে এখনও অবস্থান বিক্ষোভ টেট চাকরিপ্রার্থীদের

রাত পেরিয়ে সকাল, করুণাময়ীতে এখনও অবস্থান বিক্ষোভ টেট চাকরিপ্রার্থীদের

দুপুর থেকে রাত গড়িয়ে সকাল হয়ে গেলেও ২০১৪ সালে টেট (TET) উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা এখনও রাস্তায়। ২০ ঘণ্টা পরও সল্টলেক (Salt Lake) করুণাময়ীতে প্রাথমিক শিক্ষা পর্ষদের (Board of Primary Education) সামনে তাদের অবস্থান অব্যাহত। গতকাল দুপুর থেকে তারা অবস্থান বিক্ষোভ করেন। চাকরিপ্রার্থীদের দাবি, নতুন নিয়োগ প্রক্রিয়ায় তাঁরা অংশগ্রহণ করতে চান না। ২০১৪ সালে টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের সরাসরি নিয়োগ করতে হবে। তাদের বক্তব্য, তাঁরা প্রত্যেকেই ২০১৪ সালে টেট পাশ করার পর দু’বার ইন্টারভিউও দিয়েছেন।

কিন্তু এখনও পর্যন্ত তাদের নিয়োগপত্র দেওয়া হয়নি। অন্যদিকে, ১৯ তারিখ থেকে নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চলেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। অবস্থানরত চাকরিপ্রার্থীদের দাবি, অবিলম্বে নতুন করে নিয়োগ প্রক্রিয়া বাতিল করে আগে তাঁদের নিয়োগপত্র দিতে হবে। তাদের অভিযোগ ২০১৪ সাল এবং ২০১৭ সালের টেট পরীক্ষায় ‘ব্যাপক দুর্নীতি’। তারা দাবি করেছেন, টাকার বিনিময়ে বেআইনি ভাবে চাকরি পাওয়া ব্যক্তিদের অপসারিত করে মেধার ভিত্তিতে টেট-উত্তীর্ণ যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হোক। এই প্রসঙ্গে এক চাকরিপ্রার্থী বলেন, “২০২০ সালে নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী বলেছিলেন,

প্রাথমিকে শিক্ষক পদে ২০ হাজার জনকে নিয়োগ করা হবে। কিন্তু এক জনকেও নিয়োগপত্র দেওয়া হয়নি। মুখ্যমন্ত্রী বলেছিলেন প্রথমে ১৬, ৫০০ জনকে নিয়োগ করা হবে। তার পর ধাপে ধাপে বাকিদেরও নিয়োগ করা হবে। আমরা ওঁর কথার উপর ভরসা রেখেছিলাম। আমরা এখনও মুখ্যমন্ত্রীর কথার উপর ভরসা করতে চাই। তিনি অনুগ্রহ করে আমাদের নিয়োগের বিষয়টি দেখুন।” প্রসঙ্গত, সোমবার অবস্থান বিক্ষোভ শুরুর আগে করুণাময়ীতে উত্তেজনা শুরু হয়। বিক্ষোভকারীরা করুণাময়ী মেট্রো স্টেশন থেকে পর্ষদের অফিসের সামনে আসার চেষ্টা করলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয়।

রাত পেরিয়ে সকাল, করুণাময়ীতে এখনও অবস্থান বিক্ষোভ টেট চাকরিপ্রার্থীদের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: