25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িদেশ বিদেশঅনেক দিন পর মুখোমুখি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও প্রধানমন্ত্রী

অনেক দিন পর মুখোমুখি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও প্রধানমন্ত্রী

প্রায় অনেক দিন পর আরেকবার মুখোমুখি হচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । বৈঠকটি হবে ভার্চুয়ালি । ৭ তারিখ বেলা ১ টার সময় চিত্তরঞ্জন ক্যানসার ইন্সটিটিউটের নবনির্মিত দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী । এই কারণেই মুখোমুখি হবেন মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রী ।প্রধানমন্ত্রী যে চিকিৎসা ব্যবস্থার উন্নতির কথা বারংবার বলেন তার একটি অংশ হিসেবেই ক্যানসার হাসপাতালের উদ্বোধন ।অতিরিক্তি রোগীর চাপের ফলে হাজরা মোড়ে অবস্থিত চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউটে অতিরিক্ত শাখাটি খোলার পরিকল্পনাটি করা হয় ।

গতকাল নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের মুখোমুখি হন । সেইখানেই নতুন ক্যানসার হাসপাতালের উদ্বোধনের কথা জানান তিনি । তিনি বলেন ‘কাল প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্ত রঞ্জন ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউটের দ্বিতীয় কেন ক্যাম্পাস উদ্বোধনে আমি উপস্থিত থাকব। সমগ্র অনুষ্ঠানটি ভার্চুয়ালি হবে। এই হাসপাতাল তৈরিতে রাজ্য সরকারও ২৫ শতাংশ টাকা দিয়েছে’।চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউটের দ্বিতীয় ক্যাম্পাস তৈরি করতে মোট ৫৩০ কোটি টাকা খরচ হয়েছে। মোট খরচের ৭৫ শতাংশ অর্থাৎ ৪০০ কোটি টাকা কেন্দ্রীয় সরকার দিয়েছে ।

বাকি ১৩০ কোটি টাকার ব্যয় বহন করেছে রাজ্য । একটি বেসরকারি সংস্থা এই হাসপাতাল তৈরির কাজে নিযুক্ত ছিল । এই হাসপাতলে ক্যান্সার রোগীদের চিকিৎসার জন্য ৪৬০ টি বেড রয়েছে । ক্যাম্পাসে নিউক্লিয়ার মেডিসিন, ৩.০ টেসলা এমআরআই, ১২৮ স্লাইস সিটিস্ক্যানর, রেডিও নিউক্লাইড থেরাপি ইউনিট, এন্ডোস্কোপি সুটের মত অত্যাধুনিক সুযোগ সুবিধা মিলবে এই হাসপাতালে ।অত্যাধুনিক সুযোগসুবিধা ও ক্যান্সার চিকিৎসার পাশাপাশি এই হাসপাতালের ক্যাম্পাসে আধুনিক ক্যান্সার গবেষণা চলবে । যারফলে শুধু রাজ্য নয় দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ আসবেন এবং উপকৃত হবেন । গতকাল নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের মুখোমুখি হন । সেইখানেই নতুন ক্যানসার হাসপাতালের উদ্বোধনের কথা জানান তিনি।

অনেক দিন পর মুখোমুখি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও প্রধানমন্ত্রী

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: