25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িরাজ্যবহু চেষ্টার পর অ্যাপে ক্যাবের সন্ধান মিললেও ভাড়া দেখে হতবাক যাত্রীরা

বহু চেষ্টার পর অ্যাপে ক্যাবের সন্ধান মিললেও ভাড়া দেখে হতবাক যাত্রীরা

অনেকক্ষণ চেষ্টা পর অবশেষে অ্যাপে একটা ক্যাবের সন্ধান মিলল। তবে তার ভাড়া দেখে রীতিমত হতবাক নাগেরবাজারের বিজয় সাহু। সোমবার সকালে তিনি তাঁর বাড়ি থেকে মৌলালির ভাড়া ৬০০ টাকার কাছাকাছি দেখে তিনি বাসে যাওয়াই স্থির করলেন। তিনি ভেবেছিলেন ধর্মঘট বলে কিছু টাকা বেশি দিতে হবে কিন্তু, ২৫০ টাকার পরিবর্তে একেবারে ৬০০ টাকা! এটা তার ভাবনার অতীত ছিল। একই অবস্থার স্বীকার কসবার বাসিন্দা দেবাশিস চৌধুরীর। হাওড়া যাওয়ার উদ্দেশে ক্যাব (Cab) বুক করতে গিয়ে অ্যাপে তিনি হতভম্ব ৭০০ টাকা ভাড়া দেখে। যেখানে অন্যান্য দিনের ভাড়া খুব বেশি হলে ৩০০-৩৫০ টাকার মধ্যেই থাকে।

অ্যাপ ক্যাবের আশা ছেড়ে রাস্তায় দাঁড়িয়ে থাকা একটা হলুদ ট্যাক্সিকে (Taxi) তিনি বলতে দেবাশিসকে শুনতে হল, মিটারের কোনও প্রশ্ন ওঠে না, ৭০০ টাকার এক টাকাও কম হবে না!সপ্তাহের প্রথম কাজের দিনই অ্যাপ ক্যাব ও হলুদ ট্যাক্সির ধর্মঘটের (App Cab strike) জেরে দফায় দফায় নাজেহাল হতে হল সাধারণ মানুষকে। অ্যাপ ক্যাব, হলুদ ট্যাক্সি, বেসরকারি বাস (Bus) ও মিনিবাস- সংখ্যায় অনেকটাই কম থাকার কারণে যাত্রীদের একেবারে চোখের জলে নাকের জলে হতে হল। কারণ, শুধু অ্যাপ ক্যাব ও ট্যাক্সি ধর্মঘট নয়,সোম ও মঙ্গলবার দেশ জুড়ে সাধারণ ধর্মঘটের (Bharat Bandh) ডাক দিয়েছে কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলি। রাস্তায় গণ পরিবহণের সংখ্যা তার জন্যও অনেকটা কমেছে। এই প্রবল গরমে বাসে বাদুড়ঝোলা ভিড় যাত্রীদের প্রায় নাভিশ্বাস ওঠা অবস্থা।

আজ সারা দিনই অ্যাপ ক্যাবের ভাড়া ছিল চড়া

ধর্মঘটের দিন সাধারণত প্রশাসনের তরফে বিমা বাবস্থার মাদ্ধমে বেসরকারি বাস ও মিনিবাস চালাতে উৎসাহ দেওয়া হয়। কিন্তু এ বার তেমন ব্যবস্থা ছিল না। বিভিন্ন বাস মালিকদের সংগঠনের প্রতিনিধিরা জানাচ্ছেন যে, কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির ডাকা ধর্মঘটের জেরে কলকাতা ও শহরতলিতে অন্যান্য দিনের তুলনায় সোমবার অন্তত ৩০-৩৫ শতাংশ বাস কম চলেছে। এর মধ্যে উত্তরবঙ্গের কয়েকটি জেলায় এবং পশ্চিম মেদিনীপুর থেকে কলকাতা, আন্তঃজেলা বাস পরিষেবাও এই দুদিন দিন বন্ধ ছিল।সোম ও মঙ্গলবার- পর পর দু’দিন অ্যাপ ক্যাব ও হলুদ ট্যাক্সি পরিষেবা বন্‌ধের ডাক দিয়েছে সিটু এবং এআইটিইউসি। দু’টি সংগঠনের সমর্থক চালকরা এ দিন রাস্তায় গাড়ি বের না-করায় অ্যাপ ক্যাব ও ট্যাক্সির সংখ্যা অনেকটাই কম ছিল। যে কারণে সারা দিনই অ্যাপ ক্যাবের ভাড়া ছিল চড়া।

বহু চেষ্টার পর অ্যাপে ক্যাবের সন্ধান মিললেও ভাড়া দেখে হতবাক যাত্রীরা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: